রবিবার, ১৩ Jun ২০২১, ০৯:২২ পূর্বাহ্ন

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবীতে স্মারকলিপি প্রদান বান্দরবান বিএনপ

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবীতে স্মারকলিপি প্রদান বান্দরবান বিএনপ

নিজস্ব প্রতিবেদকঃ
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে নিরপেক্ষ সরকারের অধীনে সকলের নিকট গ্রহণযোগ্য,অংশগ্রহণমূলক,অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য বাংলাদেশ জাতীয়বাদী দলের দাবী ও লক্ষ্য সমূহ সরকারের নিকট স্মারকলিপি প্রদান করেছে বান্দরবান বিএনপি জেরীর একাংশ গ্রূপ।

আজ ৩ অক্টোবর বুধবার দুপুর ১২ ঘটিকার সময় বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন, সাচিং প্রæ জেরী, অধ্যাপক ওসমান গণি, আব্দুল কুদ্দুস,মুজিবুর রশিদ ,নিরু তাজ বেগম, উম্মে কুলসুম সুলতানা ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গণতান্ত্রিক পদ্ধতিতে রাষ্ট্র পরিচারনার লক্ষ্যে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সকলের কাছে গ্রহণযোগ্য করার জন্য অংশ গ্রহণমূলক অত্যন্ত জরুরী। (১)খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাঁর বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার,জাতীয় সংসদ বাতিল করা (২) সরকারের পদত্যাগ ও সকল রাজনৈতিক দলের সাথে আলোচনা সাপেক্ষে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করা (৩) যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পূর্ণ গঠন ও নির্বাচনে ইভিএম ব্যবহার না করার বিধান নিশ্চিত করা (৪) সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি ভোটকেন্দ্রের ম্যাজেস্ট্রেসি ক্ষমতাসহ সশস্ত্রবাহিনী নিয়োগ (৫) দেশীয় ও আন্তর্জাতিক পর্যবেক্ষক নিয়োগের ব্যবস্থা এবং সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষনে তাদের উপর কোনো প্রকার বিধি-নিষেধ আরোপ না করা (৬) বিরোধী-রাজনৈতিক নেতা-কর্মীর মুক্তি (৭) সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহার ( ৮) নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনী ফলাফল চূড়ান্ত ভাবে প্রকাশিত না হওয়ার পর্যন্ত চলমান সকল রাজনৈতিক মামলা স্থগিত রাখা ও নতুন কোনো ধরনের মামলা না দেওয়ার নিশ্চয়তা (৯) পুরনো মামলায় কাউকে গ্রেপ্তার না করার নিশ্চয়তা (১০) কোটা সংস্কার আন্দোরন (১১) নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন (১২) সাংবাদিকদের আন্দোলন এবং সামাজিক গণমাধ্যমে স্বাধীন মতপ্রকাশের অভিযোগে ছাত্র-ছাত্রী (১৩) সাংবাদিকসহ সকলের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের মুক্তির নিশ্চয়তা, আগামী নির্বাচনের তফসিল ঘোষনার পূর্বে এসব দাবী সমূহগুলো উল্লেখ করেন।

আজ সকালে বান্দরবান বিএনপি মাম্যাচিং একাংশ গ্রূপ নেতা কর্মীদের নিয়ে বান্দরবান জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology