শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খাগড়াছড়ি মানিকছড়িতে মাশরুম চাষে সফল ইঞ্জিনিয়ার সানি মারমা
আজ ১৫ আগষ্ট জাতীর শোক দিবস পালিত হলো বান্দরবানে

আজ ১৫ আগষ্ট জাতীর শোক দিবস পালিত হলো বান্দরবানে

নিজস্ব প্রতিবেদকঃ

আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী। এই দিনে জাতীর পিতা বঙ্গবন্ধু এবং তার সহপরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছে ঘাটক দাললরা। আজ ও বাংলার মানুষ কাদে এই  দিনে।  ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নীপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন।

তাই এই দিনটিকে ঘিরে বিভিন্ন নানা  আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো জাতীয় শোক দিবস। আজ  বৃহস্পতিবার ভোরে বান্দরবান মুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পন দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, , সিভিল সার্জন ডা. অংশৈপ্রু মারমা , বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরে উপ-পরিচালক, অংচালু  , পৌর মেয়র ইসলাম বেবী,  শিক্ষক ও ছাত্র-ছাত্রী সহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং আ”লীগের বিভিন্ন অংগ সংগঠনের নেতা কর্মীর অংশ নেয়।

দুপুর ১১ টায়  বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন  শেষে, দুপুরে গণভোজ অনুষ্ঠিত হয়। বিকালে মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠানে দিয়ে দিবসটি শেষ করা হবে।

বেলা- ১১.৩০ ঘটিকায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কর্তৃক আয়োজিত আলোচনা সভা এবং দোয়া মাহফিলে অংশগ্রহণ।
বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা বিভাগের অধীন মা ও শিশু কল্যাণ কেন্দ্রসহ সকল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রসমূহে দিনব্যাপী কোন প্রকার ফি ছাড়া বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করা হয়।

 

 

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology