শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:৪৩ পূর্বাহ্ন

আদিবাসী কিশোরীকে গণধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

আদিবাসী কিশোরীকে গণধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

অংগ্য মারমা;খাগড়াছড়ি প্রতিনিধিঃ
খাগড়াছড়ি জেলার শহরের বিনোদন কেন্দ্র জেলা পরিষদ পার্কে (ঝুলন্ত ব্রীজ ) এক আদিবাসী ত্রিপুরা কিশোরীকে (১৫) গণধর্ষণের প্রতিবাদে শুক্রবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ ও ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম। মানববন্ধনে বিভিন্ন শ্রেণির-পেশাজীবি শতাধিক মানুষ অংশগ্রহন করেছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন ,খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংপ্রু মারমা, পেরাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সহ-সভাপতি অপূর্ব ত্রিপুরা, সাধারণ সম্পাদক অনন্ত বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় সভাপতি দেবাশীষ ত্রিপুরা, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শাপলা ত্রিপুরা প্রমূখ ।

মানববন্ধন থেকে বক্তারা এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আইনের যথাযথ প্রয়োগ না হওয়ায় নারীর প্রতি সহিংসতা বন্ধ হচ্ছে না। নারীদের দিনদিন নিরাপত্তাহীনতা বাড়ছে। বক্তারা গণধর্ষণের ঘটনায় জড়িত মোজাম্মেলসহ সবাইকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আলী আহম্মেদ খান জানান, এই ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে প্রায় ১৫ জনকে আটক করে । আটককৃতদের মধ্যে থেকে ৪ ধর্ষককে সনাক্ত করা হয়েছে। তবে এই ঘটনায় এখনো পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি।

প্রসঙ্গতঃ বৃহস্পতিবার দুপুরে বন্ধু নয়নময় ত্রিপুরার সঙ্গে খাগড়াছড়ি জেলা পরিষদ পার্কে ঘুরতে যায় ওই কিশোরী। এসময় কয়েকজন যুবক এসে নয়নকে আটকে রেখে কিশোরীর চোখ-মুুখ বেঁধে গণধর্ষণ করে ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology