মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আলীকদমে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

আলীকদমে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

হিল্লোল দত্ত, আলীকদমঃ
বান্দরবানের আলীকদম উপজেলায় গভীর ভাব গাম্ভীর্যের মধ্য পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪তম শাহদাত বর্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে আলীকদম উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পূস্পস্তবক অর্পন, বিশেষ মোনাজাত, শোক র‌্যালী, আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি গ্রহন করা হয়েছে।

১৫ আগষ্ট বৃহষ্পতিবার সকাল আটটায় উপজেলা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পন ও বিশেষ মোনাজাতের মধ্যদিয়ে দিবসের কর্মসূচীর শুভারম্ভ হয়। পরে একটি শোক র‌্যালী আলীকদমের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিন করে পূনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‌্যালীশেষে সকাল নয়টায় উপজেলা পরিষদ হল রুমে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন আলীকদম থানার অফিসার্স ইনচার্জ কাজী রকিব উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, আলীকদম থানার পরিদর্শক (তদন্ত) মনির হোসেন, ৩নং নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা, ৪নং কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো আলীকদম প্রেসক্লাবের সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক দীপু তঞ্চঙ্গ্যা, বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও স্থানীয় জনসাধারণ।

এসময় উপস্থিত অতিথিরা বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালী জাতীর নেতা। বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীন একটি দেশ, একটি পতাকা ও একটি মানচিত্র পেতাম না। বক্তারা উপস্থিত শিক্ষকদের উদ্যেশ্য করে বলেন, বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস, বঙ্গবন্ধুর জীবনাদর্শ সম্পর্কে বর্তমান সময়ের শিক্ষার্থীদেরকে বেশি বেশি ধারণা দিতে হবে। না হলে আজকের শিক্ষার্থীরা যখন আগামীতে বাংলার দায়িত্ব নেবে তখন তাদের মধ্যে দেশাত্ববোধ থাকবেনা।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology