শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
আলীকদমে কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আলীকদমে কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত 

হিল্লোল দত্ত,আলীকদমঃ
বান্দরবান আলীকদমে কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সাড়ে ১২ টায় ২ নং চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং সংক্রান্ত এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভায় বাল্যবিবাহ ইভটিজিং,গুজব,মাদক ও ডেঙ্গু  সংক্রান্ত বিষয় নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়।
চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নূরুল আবছার এর সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রাকিব উদ্দীন।
এ সময় আরো উপস্থিত ছিলেন, চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌস রহমান,বান্দরবান জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম, আলীকদম থানার সেকেন্ড অফিসার নুরুল ইসলাম প্রমুখসহ স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ,ছাত্রছাত্রী ও সর্বস্থরের জনগন।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দীন বলেন, ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ। কমিউনিটি পুলিশিং হচ্ছে গ্রাম, মহল্লা,পাড়ার জনগণের সাথে সু- সর্ম্পক রেখে পারস্পরিক সাহায্য সহযোগিতা করা। আলীকদম উপজেলায় বিভিন্ন স্থানে প্রায় সময় অপ্রীতিকর কিছু  তুচ্ছঘটনা ঘটে থাকে যা মামলা হিসেবে আমলে না নিয়ে এসব ঘটনাগুলোকে কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সমাধান করা হয়। এতে করে সাধারণ মানুষ আইনী জটিলতার হাত থেকে বাচঁতে পারে। এই বিশ্বাস যাতে জনগণের মধ্যে আস্থার প্রতীক হয় তার জন্য কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশের সংখ্যা এতই কম, যা দিয়ে আলীকদম উপজেলার জনগণের শতভাগ নিরাপত্তা দেয়া সম্ভব নয়।তাই কমিউনিটি পুলিশিং দরকার।
এই সরকার জঙ্গি, সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় না। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় আলীকদমে বাল্যবিবাহ, জঙ্গীবাদ, সন্ত্রাস,মাদক প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন করা হবে। এসময় তিনি পদ্মা সেতুতে কাঁটা মাথা লাগার বিষয়টাকেও গুজব হিসেবে উল্লেখ করে বলেন অপরিচিত কাউকে সন্দেহ হলে তাকে ধরে পুলিশের হাতে তুলে দিবেন,আইন কখনো নিজের হাতে তুলে না নিতেও সবার প্রতি অনুরোধ করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology