মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০১:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আলীকদমে তিন দিনের ব্যবধানে দুই অজ্ঞাতনামা পাগলের মৃত্যু

আলীকদমে তিন দিনের ব্যবধানে দুই অজ্ঞাতনামা পাগলের মৃত্যু

রিমন পালিত,ষ্টাফ রির্পোটারঃ
আলীকদম উপজেলায় গত তিনদিনের ব্যবধানে দু’জন অজ্ঞাতনামা পাগলের মৃত্যু হয়েছে। আলীকদম জোনের আর্থিক সহায়তায় নাম পরিচয়হীন এ দু’ পাগলের বেওয়ারিশ লাশ স্থানীয়রা দাফন করেছেন।

এলাকাবাসী জানান, নাম পরিচয়হীন এসব পাগল দীর্ঘদিন ধরে যত্রতত্র বসে বা শুয়ে থাকতো। এদরেকে কেউ কিছু দিলে খেত না দিলে নাই; তবে পাগল হলেও তারা শান্ত স্বভাবের ছিল।

গত রবিবার সন্ধ্যায় আলীকদম সেনানিবাস সম্মুখস্থ ৯৭ ব্রিগেড ক্যান্টিন এর পাশে ৫০ বছর বয়স্ক এক পাগলের মৃত্যুর পর, মঙ্গলবার ৩১ জুলাই আরেকটি অজ্ঞাতনামা পাগলের মৃত্যু হয় ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের পাশে রাস্তার দ্বারে । সেনা জোনের আর্থিক সহায়তায় এই অজ্ঞাতনামা লাশটিও এলাকাবাসী স্থানীয় কবরস্থানে বেওয়ারিশ হিসেবে দাপন সম্পন্ন করেন।

স্থানীয়রা জানান, সম্প্রতি আলীকদম সদরে ও রেপাড়পাড়া এলাকায় নাম পরিচয়হীন অনেক পাগলের অবস্থান লক্ষ্য করা যাচ্ছে। অজ্ঞতা বা অনুমান বসত: অনেকে মনে করছেন; এসব পাগল সরকারের কিংবা অন্য কোন এজেন্সির গুপ্তচর হিসেবে কাজ করছে (!)। আসলে এরা কারা কখন কিভাবে এই এলাকায় এসেছে তাও কেউ খোঁজ রাখেননি কিংবা জানেনওনা। মানসিক বিকারগ্রস্থদেরকে সাধারণত: সবাই পাগল হিসেবে মনে করে থাকে।

ওইসব পাগলরা নানা ধরণের বকাবকি অথবা মানুষজনের প্রতি ইটপাটকেল ছুড়ে মারে। কিন্তু সাম্প্রতিককালে এলাকয় অবস্থান নেয়া এসব পাগল হিসেবে চিহ্নিত অজ্ঞাতনামা প্রায়ই সব কটাকে শান্ত স্বভাবে ঘোরাফেরা করতে দেখা যায়।

এসব পাগলের বিষয় নিয়ে এলাকায় নানান গুঞ্জন রয়েছে। আসলে এত পাগল কোথেকে আসলো (?) এমন প্রশ্ন জাগাটা স্বাভাবিক।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology