মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

আলীকদম চৌমুহনী-পানবাজার সড়কের বেহাল দশা

আলীকদম চৌমুহনী-পানবাজার সড়কের বেহাল দশা

হিল্লোল দত্ত, আলীকদমঃ
বান্দরবানের আলীকদম উপজেলার কেন্দ্রবিন্দু চৌমুহনী থেকে পানবাজার ও আমতলী পর্যন্ত সড়কের কার্পেটিং উঠে গিয়ে সড়কের বিভিন্ন স্থান গর্তে পরিনত হয়েছে। যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার চৌমুহনী থেকে পানবাজার হয়ে কলারঝিরি এবং পানবাজার থেকে আমতলী হয়ে গুরুত্বপূর্ন এ সড়কটি থানচি উপজেলার সাথে সংযুক্ত। এ সড়ক দিয়ে উপজেলার সদর ইউনিয়নের ৭টি ওয়ার্ডের হাজার হাজার মানুষ চলাচল করে। তাছাড়া এই সড়ক দিয়ে এ সকল এলাকার শিক্ষার্থীরাও বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসায় যাতায়াত করে থাকে। একইভাবে এ সড়ক দিয়ে উক্ত এলাকার রোগীরাও আলীকদম সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসে। অথচ এই সড়কটির বিভিন্ন অংশে কার্পেটিং উঠে গিয়ে মেকাডাম নষ্ট হয়ে গর্তে পরিনত হয়েছে। অনেকদিন ধরে সড়কটি এ অবস্থায় পড়ে থাকলেও কতৃপক্ষ কোনো রকম পদক্ষেপ গ্রহন করছে না। ফলে এ সড়ক দিয়ে যেমন যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে তেমনি হাটাচলায় জনসাধারনের ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। বিশেষ করে চৌমুহনী থেকে পানবাজার এলাকার বাজারের শেষসীমা পর্যন্ত সড়কটির বিভিন্ন জায়গায় বিশালাকার গর্তের সৃষ্টি হওয়ায় সামান্য বৃষ্টি হলেও গর্তে পানি জমে যায়। সড়কের পাশ দিয়ে চলাফেরা করার সময় স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্রছাত্রী ও সাধারন পথচারীকে এ সড়কে চলাচলকারী যানবাহনের ময়লা পানির শিকার হতে হয় এবং সড়কে চলাচলকারী যানবাহন দ্বারা দূর্ঘটনার আশংকা নিয়ে চলাফেরা করতে হয়।

ভূক্তভোগী স্থানীয়রা জানান, বর্ষা মৌসুমের আগেই সড়কটি মেরামত করা না হলে বর্ষা মৌসুমে এ সড়ক দিয়ে যানবাহন ও জনসাধারনের চলাচল মারাতœকভাবে ব্যাহত হবে। স্থানীয় সচেতন মহল সড়কটি সংস্কারের জন্য যথাযথ কতৃপক্ষের পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর সু-দৃষ্টি কামনা করেছেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology