শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের ৩ দিনব্যাপী ছাগল ও ভেড়া পালন প্রশিক্ষণ

একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের ৩ দিনব্যাপী ছাগল ও ভেড়া পালন প্রশিক্ষণ

শেখ ইমতিয়াজ কামাল ইমন, রাঙ্গামাটি প্রতিনিধিঃ
আজ ৩রা ফেব্রুয়ারি  রবিবার জেলা যুব প্রশিক্ষন কেন্দ্র এবং যুব উন্নয়ন অধিদপ্তেরর আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তর এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভগ এর যৌথ উদ্যোগে একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের ৩ দিনব্যাপী ছাগলও ভেড়া পালন বিষয়ক প্রশিক্ষণে উদ্ভোধন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ ।

উদ্ভোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি যুব প্রশিক্ষন কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর বিপুল চাকমার সভাপতিত্বে রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তেরর উপ-পরিচালক শহিদুল ইসলাম , একটি বাড়ি একটি খামার  প্রকল্পের জেলা সমন্বয়কারী মিথুন গুপ্ত এসময় উপস্থিত ছিলেন।

যুব উন্নয়ন অধিদপ্তর এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভগ এর যৌথ উদ্যোগে একটি বাড়ি একটি  খামার প্রকল্পের আওতায় ৩ দিনব্যাপী ছাগলও ভেড়া পালন বিষয়ক প্রশিক্ষণে রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার ৪০ জন উপকারভোগীরা প্রশিক্ষনে অংশ গ্রহন করেন ।
উদ্ভোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আরো বলেন, বর্তমান সরকার বেকার সমস্যা দূরীকরণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাই সরকারের যে সমস্ত অফিস আছে সেই সমস্ত  অফিস আছে তারা আমাদের দেশে যে সমস্ত বেকার যুবক যুবতী আছে, যে শিক্ষিত হোক আর অশিক্ষিত হোক যার যার মেধা অনুসারে প্রশিক্ষণের মাধ্যমে সামলম্বি হওয়ার জন্য এই   প্রশিক্ষণ   আওতায় আনা হয়েছে।

আরো বলেন,  এতে করে এখানে কেউ বেকার থাকবে না। কেউ গরিব থাকবে না।  বেকার ‍দুর করতে পারলে  বাংলাদেশ  আরো এক ধাপ সামনের  দিকে এগিয়ে যাবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology