বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটি বাঘােইছড়িতে প্রকল্প অফিসে দুর্বৃত্তদের গুলিতে ইউপি মেম্বার নিহত বন্য হাতির আক্রমণে লামায় যুবতির মৃত্যু ধর্ষণ মামলায় রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান  কারাগারে  থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন গরীব প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ বান্দরবান সেনাবাহিনী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে লামায় মানববন্ধন থানচিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বান্দরবানে একুশে ফেব্রুয়ারি উদযাপন টানা ছুটিতে বান্দরবানে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল সাজেকে মালবাহী ট্রাক উল্টে আহত-৭
করোনা প্রতিরোধে রাঙ্গামাটিতে ১৫টি স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন

করোনা প্রতিরোধে রাঙ্গামাটিতে ১৫টি স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন

রাঙ্গামাটি সংবাদদাতাঃ
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পথচারীরা যেন পরিচ্ছন্ন থাকতে পারে সে লক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের পরিকল্পনা ও পরিষদের হস্থান্তরিত বিভাগ জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে জেলা ও উপজেলার ১৫টি পয়েন্টে হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়েছে।

সোমবার (৩০মার্চ) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে নির্মিত বেসিনে হাত ধুয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া। এ সময় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সজল চক্রবর্ত্তী উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। সচেতনতার প্রথম কাজ হচ্ছে হাত ধোয়া। পথচারীদের সচেতন করতেই এ কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। করোনা সংক্রামণের ঝুঁকি এড়াতে এবং পথচারীরা যেন পরিচ্ছন্ন থাকতে পারে সে লক্ষে পরিষদের পরিকল্পনায় জেলা ও উপজেলার বিভিন্ন পয়েন্টে বেসিন বসিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও পথচারীরা এসব স্থানে হাত ধুয়ে নিতে পারবেন।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস সম্পর্কে গুজব না ছড়িয়ে একই সাথে সবাইকে করোনা মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার আহ্বান তিনি।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সজল চক্রবর্ত্তী জনান, জেলার ৯টি উপজেলায় ৯টি এবং সদর উপজেলার মানিকছড়ি পয়েন্ট হতে শহরের নির্ধারিত ৬টি স্থানে নির্মিত বেসিনে সাবান ও পানি রাখা থাকবে। যেখানে পথচারীরা হাত ধুয়ে নিতে পারবেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology