মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৪২ অপরাহ্ন

কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন

কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন

রিমন পালিত,ষ্টাফ রির্পোটারঃ

বান্দরবানে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন করা হয়েছে । আজ ৫ অক্টোবর সোমবার বিকালে বান্দরবান সদর উপজেলা হল পরিষদ প্রঙ্গনে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় বান্দরবানের কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন করা হয়।

সার ও বীজ বিতরন অনুষ্ঠানে ২৫০ জন ভুট্টা চাষী ও ৮০ জন বোরো ধান চাষীর মাঝে ২ কেজি ডিএপি সার, ২০ কেজি এমওপি সার , ও ১০ জন চাষীর মাঝে ৫ কেজি উপসি বীজ ধানের বীজ , ২ জন চাষীর মাঝে ২০ গ্রাম বিটি বেগুন বিতরন করা হয় ।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেনের সভাপতিত্বে বীজ ও সার বিতরন অনুষ্ঠানে এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুস , বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো: ওমর ফারুক , উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী সহ আরো অনেকে ।

বীজ ও সার বিতরন অনুষ্ঠানে অতিথিরা বলেন, সরকার দেশের মানুষের দারিদ্রতা বিমোচনে কাজ করে যাচ্ছে যার প্রমান কৃষকরা। কৃষকদের ভাগ্য উন্নয়নে সরকার বিনামূল্যে সার ও বীজ বিতরন করে বান্দরবানের মত পাহাড়ী অঞ্চলের মানুষের দারিদ্রতা দূরিকরন করতে দিন রাত চেষ্টা করছে আর এই সব বীজ ও সার পৌছে দিতে সহায়তা করে যাচ্ছে কৃষি সম্প্রসারন অধিদপ্তর । দেশের প্রতিটা অধিদপ্তর কৃষকদের নানা প্রশিক্ষন প্রদান করেন ভাল ফসল উৎপাদনে নানা ভাবে সহায়তা করছে যার ফল ভোগ করছে বর্তমান কৃষকরা ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology