বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
ক্যচিং অং কৃষকের ঋণের টাকা আত্মসাত মামলায় দুদকের হাতে গ্রেফতার

ক্যচিং অং কৃষকের ঋণের টাকা আত্মসাত মামলায় দুদকের হাতে গ্রেফতার

রিমন পালিতঃ স্টাফ রিপোর্টারঃ
বান্দরবানে  কৃষকের ঋণ বরাদ্দের প্রায় ৫০ লক্ষ টাকা আত্মসাতের দায়ে বান্দরবান সদর উপজেলা  যুবলীগের সভাপতি ক্যাচিং অং মার্মা (৪৫) কে  গ্রেফতার করেছে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন দুদক।
 ১৬ সেপ্টেম্বর সকালে বান্দরবান জেলা শহরে ডিসি অফিসের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে বান্দরবান সদর থানা পুলিশের সহায়তায় আদালতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, বান্দরবান অগ্রণী ব্যাংক লিমিটেড বান্দরবান বাজার শাখা থেকে আদা ও হলুদ চাষীদের টাকা বিতরণ করার নামে ক্যচিং অং সহ অপরাপর আসামিরা ২৭ লক্ষ ৭০হাজার টাকা (সুদসহ ৫০লক্ষ ৭২হাজার ৫০৫) টাকা প্রতারণা জালিয়াতির মাধ্যমে ভুয়া রেকর্ড তৈরি করে এই টাকাগুলো আত্মসাৎ করে।
এই ঘটনা তদন্ত শেষে ২১  জুলাই ২০১৯ দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম ২ এর উপ-সহকারী পরিচালক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলায় ব্যাংকের ম্যানেজারসহ পাঁচ জনকে আসামি করা হয়।
 মামলার বাদী দুদকের চট্রগ্রাম ২ এর  উপ-পরিচালক মোহাম্মদ জাফর সাদেক শিবলী বলেন আদালতের জন্য ২০১১ -২০১২ এবং ২০১২-১৩ অর্থবছরে বান্দরবান ব্যাংক কর্মকর্তাদের সাথে যোগসাজসে বান্দরবান  জেলায় ৩০ টি ঋনের সুপারিশ করেন। স্থানীয় জাতীয় পত্র সংগ্রহ করে নিজেি আবেদন ফরম পূরণ প্রদানসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে জমা দেন। ত্রিশটি ঋণের বিপরীতে অগ্রণী ব্যাংক বান্দরবান শাখা হতে ২৮ লক্ষ ৯০ হাজার টাকা পাহাড়িদের আদা হলুদ চাষীদের বিতরণ করা হবে দেখিয়ে টাকা উত্তোলন করা হয়।
 কিন্তু পরবর্তীতে কয়েকজন চাষিকে ১ লক্ষ ২০ হাজার টাকা প্রদান করে বাকি ২৭  লাখ ৭০ হাজার টাকা আত্মসাত করে।  যা বর্তমানে সুদসহ ৫০ লক্ষ ২২ হাজার ৫০৫ টাকা হয়েছে।
 মামলার অপর আসামি হলো নিবারণচন্দ্র তঞ্চঙ্গ্যা, জ্ঞান চাকমা, জৌতিষ কুমার খীষা, হীরেন্দ্র লাল চাকমা।
এই ঘটনায় গত ২১ শে জুলাই চট্টগ্রাম নগরীর জিইসি মোড় বাসা থেকে বান্দরবান বাজার শাখা অগ্রণী ব্যাংকের সাবেক ম্যানেজার নিবারণচন্দ্র তাকে গ্রেপ্তার করা হয় এরপর তার  স্বীকারোক্তির ভিত্তিতে আজ বান্দরবান থেকে  ক্যাচিং অং মার্মাকে গ্রেফতার করে বাংলাদেশ দুর্নীতি কমিশন দুদক।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology