শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে ইউপি সদস্য হত্যার মামলায় জেএসএস’র ১০সহ ১৮জনের বিরুদ্ধে মামলা রাঙ্গামাটি বাঘােইছড়িতে প্রকল্প অফিসে দুর্বৃত্তদের গুলিতে ইউপি মেম্বার নিহত বন্য হাতির আক্রমণে লামায় যুবতির মৃত্যু ধর্ষণ মামলায় রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান  কারাগারে  থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন গরীব প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ বান্দরবান সেনাবাহিনী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে লামায় মানববন্ধন থানচিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বান্দরবানে একুশে ফেব্রুয়ারি উদযাপন টানা ছুটিতে বান্দরবানে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল
খাগড়াছড়িতে উন্নত রাষ্ট্র ও জাতি গঠনের বিষয়ে লক্ষ্যে মহিলা সমাবেশ

খাগড়াছড়িতে উন্নত রাষ্ট্র ও জাতি গঠনের বিষয়ে লক্ষ্যে মহিলা সমাবেশ

অংগ্য মারমা, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়ির জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য মন্ত্রণালয় আয়োজনে আজ ২৪ এপ্রিল বুধবার সকালে কুকিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি ২০১৮- ২০১৯ আলোকে উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে বিষয়ে জনগণকে উদ্বুদ্ধ ও সম্পৃত্তকরণের লক্ষ্যে সরকারে নিদের্শনা এবং ১০টি বিশেষ উদ্যোগ ব্রাডিং বিষয়ে মহিলা সমাবেশ অনুুষ্ঠিত হয়।

উক্ত মহিলা সমাবেশে খাগড়াছড়ি জেলা তথ্য অফিসে ঘোষক রিপু খীসা সঞ্চালনায় জেলা তথ্য কর্মকর্তা বাপ্পী চক্রবর্তী স্বাগত বক্তব্যে রাখেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , খাগড়াছড়ি জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো: মনিরুল ইসলাম বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: মহিউদ্দিন আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহা: আব্দুল হাই, খাগড়াছড়ি সদরে সহকারী উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোহা: মনজুর মোর্শেদ, কুকিছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ইএমসি সভাপতি কান্তিলাল দেওয়ান, প্রধান শিক্ষক সুমনা চাকমা, অভিভাবক কমিটি সভাপতি সুমঙ্গল চাকমা, তৃনমূল উন্নয়ন সংস্থা প্রজেক্ট কো- অর্ডিনেটর মিনুচিং মারমাসহ মহিলা সমাবেশে অংশগ্রহনকারী মহিলাবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা তথ্য কর্মকর্তা স্বাগত বক্তব্যে বলেন, বর্তমান সরকার প্রদত্ত নিদের্শনা ১০টি বিশেষ উদ্যোগ ব্রাডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকার অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা টেকশই উন্নয়ন লক্ষ্যেসমূহ (এসডিজি) ভিশন ২০২১,২০৪১ এর লক্ষ্য ও অর্জনসমূহ অটিজম, তথ্য অধিকার, মানব পাচার, মাদক সন্ত্রাস, ধবংসাতœক ও নাশকতা, গুজব, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সর্ম্পকে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমে সদ্ব্যবহারও পরিবেশ সংরক্ষরণ ইত্যাদি বিষয়ে জনগণকে তথ্য জানতে হবে। তখন রাষ্ট্র ও দেশ গঠনে মাধ্যমে জনগণে কল্যাণ সাধিত হবে। জনগণকে তথ্য অধিকার আইন সর্ম্পকে বেশী সচেতন হওয়ার জন্য আজকে মহিলা সমাবেশ আয়োজন করা হয়েছে বলে ব্যক্ত করেন।

প্রধান অতিথি জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো: মনিরুল ইসলাম বক্তব্যে বলেন , বর্তমান সরকার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে। যাদের ঘরে বিদ্যুৎ নাই তাদের ঘরে সোলার প্যানেলে মাধ্যমে বিদ্যুৎ আলো পৌঁছে দিয়েছে। তিনি আরো বলেন মহিলারা শিক্ষিত হয়েছে। তাই আরো বেশী সচেতনতা হওয়া দরকার। দেশ দ্রুত উন্নত রাষ্ট্র পরিনত হবে।

বেসকারী উন্নয়ন সংস্থা (এনজিও) তৃনমূল উন্নয়ন সংস্থা জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য মন্ত্রণালয় সহযোগীতা তথ্য অধিকার আইন নিয়ে খাগড়াছড়ি সদর উপজেলায় দেশের নারী ক্ষমতায়ন নিয়ে কাজ বাস্তবায়ন করছেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology