মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০:০১ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ

খাগড়াছড়িতে এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ

অংগ্য মারমা,খাগড়াছড়ি প্রতিনিধিঃ
খাগড়াছড়ি সদর উপজেলা সদর ইউনিয়নের মো: এরশাদ (৩৫) কর্তৃক ৯ম শ্রেণী পড়–য়া এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা।

আজ মঙ্গলবার পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও এইচডব্লিউএফ-এর খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক চৈতালী চাকমা প্রদত্ত তথ্য জানান ।

নেত্রীদ্বয় অভিযোগ করে বলেন, গতকাল সোমবার বেলা ২টায় সদর ইউনিয়নের মাইচছড়ি উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণী ছাত্রীটি মধ্য বর্ষ পরীক্ষা শেষে নিজ বাড়ীতে ফেরার পথে রোয়াজা পাড়ায় এক জনশূণ্য এলাকায় পৌছলে মোটর সাইকেল ড্রাইভার মো: এরশাদ ছাত্রীকে একা পেয়ে তাকে ধর্ষণ করে। এই সময় ছাত্রীটি নিজেকে রক্ষা করতে চিৎকার করলে পার্শ¦বর্তী গ্রামে লোকজন উদ্ধারের জন্য আসলে লোকজনকে দেখে বখাটে এরশাদ পালিয়ে যায়। পরে পুলিশকে অবগত করলে মাইচছড়ি বাজার থেকে এরশাদকে আটক করে পুলিশ।

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণের ঘটনা নতুন কিছু নয়। গত ৫ জুলাই রাউজান ডাবুয়া হিংগলা ওয়ারা পুঞঞা বৌদ্ধ অনাথ আশ্রম থেকে অম্যাচিং মারমাকে হত্যা করা হয় । কয়েকদিন যেতে না যেতে খাগড়াছড়ি জেলা শহরে জেলা পরিষদ পার্কে এক ছাত্রীকে গণধর্ষণ ঘটনা ঘটেছে। প্রতিনিয়ত ধর্ষণের ঘটনায় সরকার কিংবা প্রশাসন অপরাধীদের গ্রেফতারের পর সঠিক ও সুষ্ঠু নিরপেক্ষ বিচার না হওয়ায় এসব ঘটনা বার বার ঘটে চলেছে। এভাবে চলতে থাকলে বাংলাদেশ ধর্ষণের রাষ্ট্র হিসেবে বিশে^ দরবারে কাছে পরিচিত হবে বলে মন্তব্য করেন।

গতকাল নুনছড়ি রোয়াজা পাড়া এলাকায় ছাত্রী ধর্ষণের ঘটনাকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জনান এবং অবিলম্বে আটককৃত স্কুল ছাত্রী ধর্ষক বখাটে মো: এরশাদকে দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড় ও সমতলে সর্বক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতসহ খুন-গুম-অপহরণ নির্যাতন বন্ধের দাবি জানান।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology