বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটি বাঘােইছড়িতে প্রকল্প অফিসে দুর্বৃত্তদের গুলিতে ইউপি মেম্বার নিহত বন্য হাতির আক্রমণে লামায় যুবতির মৃত্যু ধর্ষণ মামলায় রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যান  কারাগারে  থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন গরীব প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ বান্দরবান সেনাবাহিনী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে লামায় মানববন্ধন থানচিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বান্দরবানে একুশে ফেব্রুয়ারি উদযাপন টানা ছুটিতে বান্দরবানে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল সাজেকে মালবাহী ট্রাক উল্টে আহত-৭
খাগড়াছড়িতে টানাবৃষ্টিতে পাহাড় ধসের সম্ভাবনায় এলাকায় মাইকিং

খাগড়াছড়িতে টানাবৃষ্টিতে পাহাড় ধসের সম্ভাবনায় এলাকায় মাইকিং

অংগ্য মারমা,খাগড়াছড়ি প্রতিনিধিঃ
খাগড়াছড়িতে টানাবৃষ্টিতে পাহাড় ধসের সম্ভাবনায় এলাকায় মাইকিং করেছে পৌরসভা প্রশাসন। টানা তিন দিনের প্রবল বৃষ্টির কারনে সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত খাগড়াছড়ি শহরে এ মাইকিং করা হয়।

খাগড়াছড়ি পৌরসভা এলাকায় বসবাসকারী কলাবাগান, কুমিল্লাটিলা,সবুজবাগ, মোহাম্মদপুর, মোল্লা পাড়া, শালবাগানসহ ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে যাওয়ার জন্য মাইকিং করা হয়েছে। টানা তিন দিন মূষলধারে বৃষ্টি হওয়ার কারনে যে সমস্ত এলকায় পাহাড় ধসে যাওয়ার সম্ভাবনা রয়েছে, সে সব এলাকায় জনগণকে নিরাপত্তার জন্য নিরাপদ স্থানে অথবা আশ্রয় কেন্দ্রে সরিয়ে যেতে বলা হয়েছে।

পৌরসভা মেয়র রফিকুল আলম জানান ঝুকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের জন্য খাগড়াছড়ির বিভিন্ন বিদ্যালয় গুলোতে যাতে তারা আশ্রয় নিতে পারে সে জন্য বিদ্যালয় গুলোকে আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। তিনি আরো জানান পাহাড়ের ঝুকিতে বববাসকারী ৮শ ৬৩ পরিবারকে তালিকা করে তাদের পুর্নবাসনের জন্য দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে তালিকা প্রেরন করেছে পৌর প্রশাসন। দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাদ্ধ পেলে ৮শ ৬৩ পরিবারকে নিরাপদ স্থানে পূর্নবাসনের ব্যবস্থা করবে পৌরসভা কর্তৃপক্ষ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology