বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

খাগড়াছড়িতে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

খাগড়াছড়িতে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

অংগ্য মারমা, খাগড়াছড়ি প্রতিনিখিঃ
ধর্মপ্রাণ মুসল্লিদের এক মাসব্যাপী মাহের রমজান সিয়াম সাধনা পর আজ প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানেই আনন্দ ও খুশি দিন। খাগড়াছড়ির ধর্মপ্রাণ প্রিয় মুসল্লিরা সকল বয়সী নতুন পোশাক পরিধান করে পবিত্র ঈদুল ফিতরে প্রধান জামাত আদায় করতে বুধবার সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় ঈদগাঁ মাঠের সমাবেত হয়। প্রতি জেলার ন্যায় খাগড়াছড়িতে উৎসাহ-উদ্দীপনায় যথাযোগ্য মর্যাদা পবিত্র ঈদ-উল-ফিতর পালন করা হয়েছে। এতে ইমামতি করেন, খাগড়াছড়ি শাহী মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আব্দুর নুর হাক্কানী।

এতে প্রধান জামাতে অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলমসহ বিভিন্ন রাজনৈতিক নেৃতৃবৃন্দ ও ব্যবসায়ি এবং সর্বস্তরের মুসল্লির নামাজে অংশগ্রহণ করেন। মোনাজাতে বিশ্ব উম্মার শান্তি ও সকল সম্প্রদায় মিলেমিশে বসবাস করতে পারে সে প্রার্থনা করেন। প্রধান জামাতে আগে ঈদের শুভেচ্ছা বক্তব্যে রাখেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, পৌর মেয়র রফিকুল আলম প্রমূখ।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম ঈদের শুভেচ্ছা বক্তব্যে বলেন, ইসলাম মানে শান্তির। আমরা সকলেই মিলেমিশে শান্তিতে পথ চলব। আমাদের মূল শিক্ষার মাস হচ্ছে মাহের রমজান মাস। এই রমজান মাস হচ্ছে ত্যাগে মাস। ত্যাগের বিনিময়ে আমরা পথচলা পথে অনেক কিছু শিক্ষা নিয়েছি। প্রধান জামাত শেষে পারস্পরিক উষ্ণ কোলাকুলির মধ্য দিয়ে ঈদের আনন্দ উৎসব ছড়িয়ে পড়ে খাগড়াছড়ি জেলার সকল বয়সীদের মুসল্লিদের ।

এছাড়া জেলার দীঘিনালা, পানছড়ি, মহালছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি,গুইমারা ও লক্ষ্মীছড়িতে পৃথক পৃথক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology