মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০১:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
খাগড়াছড়ির জাতীয় পুষ্টি সপ্তাহ পালনে সাংবাদিক সম্মেলন

খাগড়াছড়ির জাতীয় পুষ্টি সপ্তাহ পালনে সাংবাদিক সম্মেলন

অংগ্য মারমা, খাগড়াছড়ি প্রতিনিধিঃ
“খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথাও ভাবুন” প্রতিপাদ্য নিয়ে খাগড়াছড়িতে জেলার পুষ্টি সমন্বয় কমিটি আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহব্যাপী পালনে শুক্রবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সাংবাদিক সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বিভাগ মোঃ আবুল হাসেম সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সিভিল সার্জন জনাব মো: ইদ্রিস মিঞা, এমওএমএস ডা: মো:মেজবাহ উদ্দিন, সিভিল সার্জন কার্যালয়ে সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মেমং মারমাসহ খাগড়াছড়ি প্রিন্ট ও ইলেকট্্রনিক্স মিডিয়া সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জাতীয় পুষ্টি সপ্তাহ আগামী ২৩ থেকে ২৯ এপ্রিল সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলা সদর উপজেলাসহ মানিকছড়ি, লক্ষীছড়ি, রামগড়, মহালছড়ি, দিঘীনালা, পানছড়ি, মাটিরাংগা, গুইমারাতে উপজেলার ভিত্তিক জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করবে জানান খাগড়াছড়ি সিভিল সার্জন জনাব মো: ইদ্রিস মিঞা ।

জাতীয় পুষ্টি সপ্তাহ প্রথমদিনে র‌্যালি শেষে আলোচনা সভা ও পুষ্টি বিষয়ক কাউন্সেলিং এর জন্য স্টিকার/ লিফলেট বিতরণ ২য়দিনে মাতৃপুষ্টি বিষয়ে কাউন্সেলিং সেশন , কৃষকদের নিয়ে মৌসুম অনুযায়ী ফলমূল ও শাকসবজি উৎপাদন নিয়ে আলোচনা ও প্রতিযোগীতা আয়োজন করবে ৩য় দিনে বিভিন্ন স্কুল ও হাই স্কুল পর্যায় চিএাংকন প্রতিযোগীতা ও মা- বাবা, বৌ শ্বাশুরীদের নিয়ে স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর তৈরীকৃত খাবার নির্বাচন প্রতিযোগীতা করবে ৪র্থ দিনে পুষ্টি মেলা সম্পর্কিত সকল কার্যক্রম , ভিডিও প্রদর্শনী, স্বাস্থ্যসম্মত খাবার প্রদর্শনী ৫ম দিনে মিডিয়াতে প্রচার প্রচারনা, ডকুমেন্টরী প্রদর্শন ও সংবাদপত্রে সম্পাদকীয়/ উপসম্পাদকীয় প্রকাশনা ৬ষ্ট দিনে বয়স্কদের পুষ্টি ও পুষ্টি উন্নয়নে মহুমাত্রিক সমন্বয়নে গুরুন্তপূর্ণ করণীয় আলোচনা সভায় ৭ম দিনে স্থানীয় জনপ্রতিনিধি/ সুশীল সমাজের প্রতিনিধি, উর্ধ্বতন কর্তৃপক্ষের সমন্বয়নে সমাপনী অনুষ্ঠান হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বিভাগ মোঃ আবুল হাসেম বলেন , জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাগড়াছড়ি বাজারে ভেজাল খাবার দোকানে অভিযান পরিচালনা করবেন। সকলকে স্বাস্থ্যসম্মত মানব তৈরী করতে হবে। পুষ্টি মান খাবার বজায় রেখে খাদ্য গ্রহন করতে হবে। স্বাস্থ্য ভাল থাকলে মন ভাল থাকে। মন ভাল থাকলে সকল কাজ সঠিক ভাবে সম্পাদক করতে পারে মত ব্যক্ত করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology