শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন

খাগড়াছড়ি জেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিস আয়োজনে কৃষি শুমারি বর্ণাঢ্য র‌্যালী

খাগড়াছড়ি জেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিস আয়োজনে কৃষি শুমারি বর্ণাঢ্য র‌্যালী

অংগ্য মারমা,খাগড়াছড়ি প্রতিনিধিঃ
কৃষি শুমারি সফল করি সমৃদ্ধ বাংলাদেশ গড়ি প্রতিপাদ্য নিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান অফিস আয়োজনে রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গন থেকে কৃষি শুমারি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে খাগড়াছড়ি শহরে গুরুন্তপূর্ণ সড়কের প্রদক্ষিণ করে শাপলা চত্ত্বর ঘুরে পৌর টাউন হলে সামনে র‌্যালি শেষ হয়।

কৃষি শুমারি র‌্যালি উদ্ধোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, এসময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিসংখ্যান অফিসে ভারপ্রাপ্ত উপ-পরিচালক এ এইচ এম ওহিদুজ্জামান, পরিসংখ্যান তদন্তকারী দিলীপ কুমার দাস, সহকারী পরিসংখ্যান আব্দুল আজিজ, মো: আসাদুজ্জামান, ডাটা এন্টি অপারেটর অঞ্জন দওসহ বিভিন্ন অফিসের কর্মকর্তাবৃন্দ ও তথ্য সংগ্রহকারীরা উপস্থিত ছিলেন।
কৃষি (শস্য, মৎস্য, প্রানিসম্পদ) শুমারি ২০১৯ খ্রি: ০৯ জুন থেকে ২০জুন পর্যন্ত সারা দেশের ন্যায় খাগড়াছড়িতে নয়টি উপজেলার খাগড়াছড়ি সদর, মানিকছড়ি, লক্ষীছড়ি, রামগড়, মহালছড়ি, দিঘীনালা,পানছড়ি, গুইমারা, মাটিরাংগাসহ খানা গণণার তথ্য সংগ্রহ কাজ চলবে। বিশ্ব খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) ওয়ার্ল্ড প্রোগ্রাম ফর দ্য সেনসাস অব অ্যাগ্রিকালচার গাইডলাইন মোতাবেক এই কৃষি শুমারি পরিচালিত হবে। সর্বশেষ ২০০৮ সালে সব শহর ও পল্লী এলাকায় কৃষি খানাভিত্তিক তথ্য সংগ্রহ করা হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology