সোমবার, ১৪ Jun ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

খাগড়াছড়ি সন্ত্রাসীর হামলা ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন

খাগড়াছড়ি সন্ত্রাসীর হামলা ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন

অংগ্য মারমা;খাগড়াছড়ি প্রতিনিধিঃ
শনিবার খাগড়াছড়ি সদরে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি তপন চাকমা,মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য সহকারি জীতায়ন চাকমা,পিসিবির সহ-সম্পাদক এল্টন চাকমা,গণতান্ত্রিক যুব ফোরাম সদস্য বরুন চাকমা,পাহাড়ি ছাত্র পরিষদের সদস্য রুপন চাকমা এবং পলাশ চাকমাও ৪ জন আহত হবার ঘটনা তদন্তে জন্য পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। জেলা ম্যাজিস্টেট মোঃ শহীদুল ইসলাম শনিবার রাতে এই কমিটি গঠন করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবু ইউছুফকে আহবাহয়ক করে কমিটিতে সদস্য সচিব হিসেবে থাকবেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামছুল তাবরীজ, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিন, খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ড. নয়নময় ত্রিপুরা ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ পরিচালক জসিম উদ্দিন। কমিটিদেরকে আগামী ১৫ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, অবৈধ অস্ত্র উদ্বার, সন্ত্রাসীদের গ্রেফতারে ও এলাকায় শান্তি প্রতিষ্ঠায় রবিবার থেকে খাগড়াছড়িতে যৌথ অভিযান শুরু করা হয়েছে।জেলা পুলিশ সুপার আলী আহমেদ খান জানান পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির সমন্বয়ে এই অভিযান চলবে পুরো সপ্তাহ জুড়ে চলবে। পরে প্রয়োজনে অভিযানের মেয়াদ বৃদ্ধি করতে পারে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খান বিষয়টি জানান, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আমর্ড পুলিশ অভিযানে থাকবে। যত দিন সন্ত্রাস নির্মল করা সম্ভব হবে না ততদিন অভিযান অব্যাহত থাকবে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শাহদাত হোসেন টিটু জানান পোষ্ট মর্টেম শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ তাদের অস্তোষ্ট্রিক্রিয়া সম্পন্ন হবার কথা রয়েছে। হত্যাকান্ডের ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত ৭ জনকে হত্যা ঘটনা প্রতিবাদ জানিয়ে পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম,হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা আগামী ২০ আগস্ট সোমবার আধাবেলা খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধ পালন করার ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, গতকাল শনিবার সকাল ৮টা থেকে সাড়ে ৮টার দিকে হঠাৎ একদল অজ্ঞাত সশস্ত্র সন্ত্রাসী ভারী অস্ত্র-সস্ত্র ব্রাশফায়ারে ইউপিডিএফ (প্রসিত) গ্রুফের নেতা কর্মী ও সাধারণ জনগণ উপর হামলা চালালে ৬ জন নিহত ও ৪ জন আহত হয়। বিকালে সন্ত্রাসী হামলা প্রতিবাদে পেরাছাড়াতে মিছিল সদরের দিকে আসতে চাইলে তাদের ওপর ফের সশস্ত্র হামলা চালায়। এতে প্রান রক্ষা করতে পালাতে গিয়ে শন কুমার চাকমা নামে আরো একজন নিহত হয়।

 

 

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology