বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:০৫ অপরাহ্ন

গুজব প্রতিরোধে লামায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

গুজব প্রতিরোধে লামায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি::

গুজবে বিভ্রান্ত না হতে ও বিশেষ গণ সচেতনতার লক্ষে লামা থানায় কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত লামা থানার নতুন ভবনের ২য় তলায় সভাটি অনুষ্ঠিত হয়। জনসাধারণের সচেতনতা বৃদ্ধি, গুজব প্রতিরোধ, অস্থিতিশীল-রাষ্ট্রবিরোধী কার্যক্রম বন্ধে উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠান, বাজার ও জনসাধারণের মাঝে লামা থানার উদ্যোগে লিপলেট বিতরণ করা হয়েছে।
কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউনুল ইসলাম। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান, সহ-সভাপতি মো. ফখরুল ইসলাম। এছাড়া সাংবাদিক, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য, জন-প্রতিনিধি, ঈমাম, নারী নেত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা লামা উপজেলার সমসাময়ীক বিভিন্ন বিষয় তুলে ধরেন। সবাই আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, সম্প্রতি লামার সরই ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. আলমগীর সিকদার হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা খুবই চমৎকার ছিল। অতি অল্প সময়ে দুইজন আসামীকে গ্রেফতারপূর্বক আদালতে তাদের ১৬৪ ধারায় জবানবন্ধি প্রদানের একটি উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করেছে লামা থানা পুলিশ। এছাড়া হত্যাকান্ডে জড়িত বাকী আসামীদের সাসপেট করতে সক্ষম হয়েছে লামা থানা।
প্রধান অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউনুল ইসলাম বলেন, বান্দরবান জেলা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার এর নির্দেশে আমরা লামা থানাকে সাথে নিয়ে টিম ওয়ার্ক করায় দ্রুত একটা ভাল ফলাফল অর্জনে সক্ষম হয়েছি। এই কাজে স্থানীয়দের সহায়তাও ছিল অনেক সুন্দর।

তিনি আরো বলেন, সম্প্রতি কিছু দুষ্কৃতিকারী গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়তারা করছে। তাদের সেই উদ্দেশ্য কখনো সফল হবেনা। এই বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে। আপনারা কমিউনিটি পুলিশিং সদস্যরাও আমাদের পাশে থেকে কাজ করতে হবে। সকলের সহায়তা পেলে এই সমস্যা হতে উত্তরণ সহজ হবে। আমরা গুজব ঠেকাতে উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠান, বাজার ও জনসাধারণের মাঝে লিপলেট বিতরণের উদ্যোগ নিয়েছি। কোন অপরাধ, রাষ্ট্র বিরোধী কার্যক্রম ও সমস্যা দেখলে আপনার পুলিশকে জানাবেন। তাছাড়া মাদক, অবৈধ যানবাহনের বিষয়ে আমরা কঠোর পদক্ষেপ গ্রহণ করব।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology