মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে মহিলা সমাবেশ

গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে মহিলা সমাবেশ

অংগ্য মারমা, খাগড়াছড়ি প্রতিনিধিঃ
খাগড়াছড়ি জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য মন্ত্রণালয় আয়োজনে দিঘীনালা কামাক্যাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে মহিলা সমাবেশ ও বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গড়তে বর্তমান সরকারে প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ শিক্ষার্থীদেরকে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মহিলা সমাবেশে খাগড়াছড়ি জেলা তথ্য অফিসে ঘোষক রিপু খীসা সঞ্চালনায় জেলা তথ্য কর্মকর্তা বাপ্পী চক্রবর্তী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার, দীঘিনালা উপজেলা সহকারি শিক্ষা অফিসার ঝর্ণা চাকমা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দিঘীনালা কামাক্যাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক অমৃত চাকমা,খাগড়াছড়ি তৃণমূল উন্নয়ন সংস্থা প্রকল্প সমন্বয়কারী মিনুচিং মারমা, তথ্যবন্ধু ও প্রশিক্ষণ অফিসার গীতিকা ত্রিপুরা, মহিলা সমিতির সদস্য এবং বিভিন্ন পাড়া থেকে মহিলাগণ উপস্থিত ছিলেন।

বক্তারা গ্রামীণ মহিলাদের উন্নয়নে সরকারের গৃহিত কর্মসূচি তুলে ধরেন। জনগণের সকল সেবা নিশ্চিত করতে সরকার তথ্য অধিকার আইন ২০০৯ করেছে। সঠিক তথ্য জেনে সরকারের সেবা নিতে সকলকে অনুরোধ জানান। বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকারে প্রধানমন্ত্রীর পদক্ষেপগুলো সকলে প্রশংসা করেন। গ্রামীণ জনগোষ্ঠির অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নসহ এসডিজি, মেগা প্রকল্প ও বিশেষ নির্দেশনাসমূহ গুরুত্ব আরোপ করেন। বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গড়তে ১০টি বিশেষ উদ্যোগ একটি বাড়ি একটি খামার প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, আশ্রয়ন প্রকল্প, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা বিষয়ে জেলা তথ্য অফিসের এ প্রচার কর্মসূচির আওতায় ছাত্র ছাত্রীদেরকে অবহিত করা হয়।

আলোচনায় শেষে সরকারে ১০ বিশেষ উদ্যোগ ব্রান্ডিং বিষয়ে চলচ্চিত্র প্রদর্শন, শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology