বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:৪২ অপরাহ্ন

ত্রিপুরা কিশোরীকে গণধর্ষণ প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

ত্রিপুরা কিশোরীকে গণধর্ষণ প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

অংগ্য মারমা; খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছাড়ি সদরে জেলা পরিষদ পার্কে এক ত্রিপুরা কিশোরীকে গণধর্ষণ প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

শুক্রবার দুপুর ১২টায় মিছিলটি ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর জেলা কার্যালয়ের সামনে থেকে বের হয়। এরপর জেলা পরিষদ ও রেড স্কোয়ার হয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজারের শহীদ অমর বিকাশ চাকমা সড়কে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে পিসিপি খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সঞ্চালনায় ডিওয়াইএফ-এর খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন ,এইচডব্লিউএফ নেত্রী এন্টি চাকমা ও পিসিপি খাগড়াছড়ি জেলা ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, ২১ জুন দুপুর ২টায় খাগড়াছড়ি জেলা শহরস্থ জেলা পরিষদ পার্কের ভেতর মোজাম্মেল, রুবেলসহ প্রায় ১৫ জনের একটি দল দশম শ্রেণীতে পড়ূয়া এক ত্রিপুরা কিশোরীকে জোরপূর্বক গণধর্ষণ করে। এসময় কিশোরীর সাথে থাকা একজন বন্ধুকে বেঁধে রাখে।

এত বিপুল সংখ্যক সেনা-পুলিশের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিন দুপুরে শহরের প্রাণকেন্দ্রে এ ধরণের মধ্যযুগিয় বর্বর ঘটনা কিভাবে ঘটতে পারে এ প্রশ্ন রাখেন বক্তারা।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে ত্রিপুরা কিশোরী ধর্ষণের সাথে জড়িত সকল র্দুবৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology