বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

থানচিতে পরিবেশ ও নারীবান্ধব পর্যটন বিষয়ক র‌্যালী ও আলোচনা সভা

থানচিতে পরিবেশ ও নারীবান্ধব পর্যটন বিষয়ক র‌্যালী ও আলোচনা সভা

থানচি প্রতিনিধিঃ
“উত্তরাধিকার নারীর মানবাধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারীবান্ধব পর্যটন বিষয়ে একটি র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ ২৫ জুন শনিবার দুপুরে ডিসকভার হোটেল প্রাঙ্গন থেকে একটি র‌্যালী থানচি বাজার প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।  এরপর প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান শেষে টংমাহাং রেস্টুরেন্ট হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আয়োজন করেছে ইন্টারন্যাশনাল ইন্ডিজিয়েনাস উইমেন্স ফোরাম , সহযোগীতা করেছে রির্সোস নেটওয়অর্ক ও তারুম  ডেভেলপমেন্ট অর্গানাইজেশন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উইমেন রিসোর্স নেটওয়ার্ক বান্দরবান জেলা সমন্বয়ক চৈতী ত্রিপুরা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খামলাই ম্রো, থানচি প্রেসক্লাব সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপম, উইমেন রিসোর্স নেটওয়ার্ক রাঙামাটি জেলা সদস্য উত্তরা ত্রিপুরা, উইমেন রিসোর্স নেটওয়ার্ক বান্দরবান জেলা সদস্য এ্যাডভোকেট মাধবী মারমা, তারুম ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ফ্যাসিলিটেটর জেমি তংচঙ্গা ও উইমেন রিসোর্স নেটওয়ার্ক বান্দরবান জেলা সদস্য মেলকম ম্রো প্রমুখ।
সভায় বক্তরা বলেন, টেকসই উন্নয়নের জন্য শান্তিপূর্ণ ও অন্তর্ভূক্তিমূলক সমাজব্যবস্থা প্রচলন করতে নারীর উত্তরাধিকার নিশ্চিত করতে হবে। আর দায়িত্বশীল পর্যটক ই-পারে সংস্কৃতিগতভাবে সংবেদনশীল ও পরিবেশবান্ধব পর্যটন ব্যবস্থা তৈরি করতে হবে। পাহাড় ও বনের পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ করার মাধ্যমে টেকসই উন্নয়ন করা জোড় দাবি জানানো হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology