শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

থানচিতে সদ্ধন্মসিড়ি বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান সম্পন্ন

থানচিতে সদ্ধন্মসিড়ি বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান সম্পন্ন

র‌্যামবো ত্রিপুরা.থানচি প্রতিনিধিঃ
বান্দরবান জেরার থানচি উপজেলা মংনাই পাড়া সদ্ধসিড়ি বৌদ্ধ বিহার পরিচালনা কমিটি আয়োজনে পবিত্র পূণ্য চেতনায় দানোৎত্তম মহা কঠিন চীবন দাননোৎসব ও বিহার (ক্যাংঘর) উসর্গ অনুষ্ঠিত হয়েছে । এই উপলক্ষ্যে রবিবার ৩রা নভেম্বর দিনব্যাপী গৃহিত বিভিন্ন কর্মসূচী অংশ হিসেবে বিকাল ৩ টা বৌদ্ধ বিহার প্রাঙ্গনের জনপ্রতিনিধিদের সম্বর্ধনা ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় ।

দানোৎত্তম মহা কঠিন চীবর দান ও বিহার উসর্গ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলিপাড়া ৩৮ বিজিবি ব্যাটালিয়ান জোনে ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর জাহাঙ্গির আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, থানচি উপজেরা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, বলিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াঅং মারমা সাবেক চেয়ারম্যান বাশৈচিং মারমা, প্রেস ক্লাবের নির্বাহী সদস্য হিমংপ্রু মারমা, ৩৬১ নং তাইক্ষ্যং মৌজা হেডম্যান মংপ্রু মারমা, বলিপাড়া ইউপি মেম্বার মংক্যসিং মারমা ,ইউপি সচিব মংওয়েসিং মারমাসহ স্থানীয় নেতৃবৃন্দ ।

এর আগেই দুপুর দেড়টা মংনাই পাড়া বৌদ্ধ বিহার প্রাঙ্গনের মঙ্গল প্রদীপ প্রজ্জলন মাধ্যমে মহা কঠিন চীবর দানোৎসব ও নব নির্মিত বৌদ্ধ বিহার (ক্যাংঘর ) উসর্গ ধর্মীয় সভা সভাপতিত্ব করেন থানচি হেডম্যান পাড়া বৌদ্ধ বিহারের বিহারধক্ষ্য ও উপজেলা ভিক্ষু সংঘে সভাপতি সংঘ নায়ক উ,ইউসারাদা মহাথের, এতে প্রধান আলোচক হিসেবে দেশনা দান করেন করুনা শিশু সদনের পরিচালক ও আইল মারা পাড়া বৌদ্ধ বিহারে বিহারধক্ষ্য উ,গাইন্দামালা মহাথের।

এর আগেই ভোর সাড়ে ৫টা বিশ্ব শান্তি কামনা মঙ্গল সূত্রপাত প্রভাতফেরী ও সকাল সাড়ে ৯টা দাকছৈ পাড়া বৌদ্ধ বিহারের বিহারধক্ষ্য ও উপজেলা ভিক্ষু সংঘে সভাপতি প্রয়াত উ,খেমাচারা মহাথের পরলোকিক শান্তি কামনায় এক মিনিট নিরাপত্তা গ্রহন করেন। এই সব অনুষ্ঠানে প্রধান সদ্ধর্ম দেশক ছিলেন বলিপাড়া বৌদ্ধ বিহার অধ্যক্ষ উ আচিনা ভিক্ষু , অনুষ্ঠানের মংনাই পাড়া সদ্ধসিড়ি বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ ভদন্তন উ গুনাবংশ থের সঞ্চালনা করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology