রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ন

থানচিতে সোলার হোম সিস্টেম বিতরণ

থানচিতে সোলার হোম সিস্টেম বিতরণ

র‌্যামবো ত্রিপুরা; থানচি (বান্দরবান) প্রতিনিধিঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপণা ও ত্রাণ মন্ত্রনালয়ের গ্রামীণ অবকাঠামো সংস্কার ও টিআর কর্মসূচীর আওতায় বিদ্যুৎ বিহীন পরিবারের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বান্দরবানের থানচিতে উপজেলা মিলনায়তন হল রুমে সোলার বিতরণী সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মো: আরিফুল হক মৃদুল। প্রধান অতিতি হিসাবে উপস্থিত থেকে ১১০ জনকে ৩০ মেগাওয়ার্ড বিশিষ্ট সোলার হোম সিস্টেম বিতরণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি, থোয়াইহ্লামং র্মামা। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত আছেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান, চসাথোয়াই র্মামা(পকশৈ), মহিলা ভাইস-চেয়ারম্যান, মেনুপ্রæ র্মামা, থানচি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাংসার ম্রো, সাবেক ভারপ্রাপ্ত থানচি সদর ইউপি চেয়ারম্যান উবামং র্মামা ও ইউপি মহিলা সদস্যা ডলিচিং র্মামা প্রমুখ।
সভায় প্রধান অতিথি বলেন, পাহাড়ে আর অন্ধকার থাকবেনা, প্রতিটি ঘরে পৌঁছে যাবে সৌর বিদ্যুৎতে আলো। ছোট ছোট ছেলে-মেয়েদের পড়াশুনা করাতে হবে। সবাইকে আয় বাড়িয়ে জীবনমান উন্নয়ন ঘটাতে হবে। সৌরবিদ্যুৎতে প্রতি যত্ন নিন, নিয়ম মেনে ব্যবহার করুন, পর্যায়ক্রমে সবাইকে দেওয়া হবে।
বিশেষ অতিথি ভাইস-চেয়ারম্যান বলেন, বিনামূল্যে দেওয়া হয়েছে যদি কেউ সোলার পাইয়ে দিতে টাকা-পয়সা চাই তাহলে সাথে সাথে জানাবেন, তাদের বিরূদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
সভাপতি বলেন, আপনারা কেউ সোলার বিক্রি করবেন না। যদি কেউ বিক্রি করে থাকেন তাহলে নিজের পায়ে কুড়াল মারা হবে, এমন কাজ কেউ করবেন না।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology