শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বরকলে কর্মহীন ২৬২টি ঘরে ত্রাণ পৌছে দিলেন রাঙ্গামাটি জেলা পরিষদ

বরকলে কর্মহীন ২৬২টি ঘরে ত্রাণ পৌছে দিলেন রাঙ্গামাটি জেলা পরিষদ

রাঙ্গামাটি সংবাদদাতাঃ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যপ্ত দুঃস্থ ও অসহায় মানুষের পাশে থেকে ঘরে ঘরে খাদ্যশস্য ত্রাণ সামগ্রী পৌছে দিচ্ছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ।

বুধবার (০১ এপ্রিল) এরই অংশ হিসেবে রাঙ্গামাটি দুর্গম বরকল উপজেলার সুভলং বাজার ও বরকল সদর বাজারে পৃথক ভাবে ৫টি ইউনিয়নের ২৬২টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রীগুলো বিতরণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় দরিদ্রদের হাতে ৬কেজি চাল, ১কেজি ডাল, ১লিটার তেল, ১কেজি লবন, ১কেজি আলু, সাবান’সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী তুলে দেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া এবং রাঙ্গামাটি জেলা পরিষদের প্রাক্তন সদস্য ও বরকল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সবির কুমার চাকমা।

খাবার বিতরণকালে সুভলং সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মোঃ আমিনুর, বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন, সুভলং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মধু মিলন চাকমা, ভুষনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুন, ৩নং আইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর কুমার চাকমা’সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

খাদ্য বিতরণকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন সদস্য সবির কুমার চাকমা বলেন, দেশের এই ক্রান্তি লগ্নে জনগনের পাশে দাঁড়ানোই হচ্ছে সকলের মহান দায়িত্ব এই দায়িত্ব সঠিক ভাবে পালন করে আমাদের এগিয়ে যেতে হবে। তিনি বলেন, সরকার কর্মহীন মানুষের জন্য খাদ্যশস্য ব্যবস্থা করেছে। এই ত্রাণ সামগ্রী গুলো যাতে সকলের ঘরে ঘরে পৌছে যায় তার জন্য রাঙ্গামাটি জেলার ৫০ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারদের কাছে পৌছে দিচ্ছে জেলা পরিষদের পক্ষ থেকে। কারন উপজেলা প্রশাসন সেনাবাহিনী’সহ বিভিন্ন প্রতিষ্ঠান এই খাদ্যসামগ্রী বিতরণ করছে। যাতে কেউ বার বার পাবে কেউ একবারও পাবে না এটা যাতে না হয়। তার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেম্বারদের একটু দায়িত্ব নিয়ে কাজ করার আহবান জানান তিনি।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেন, সারা বিশ^ আজ একটি ভাইরাসের কারণে স্তব্ধ হয়ে আছে। কে ধনী, কে গরীব এটা কোন ভেদাভেদ নেই। সকলের জন্য এই রোগ সমান। এই রোগের প্রধান ঔষুধ হচ্ছে নিজে নিরাপদে থাকা অন্যকে নিরাপদে রাখা। তাই কোন ভাবেই জন সমাগম নয়। জনসমাগম এরিয়ে চলার জন্য সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। যাতে কোন লোকজন বাড়ীঘর থেকে বের না হয়। সরকার সকলের বাড়ী বাড়ী খাদ্যসামগ্রী পৌছে দিবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই আমরা মাঠে নেমেছি। প্রতিটি জনগনের বাড়ী বাড়ী যাতে খাদ্যশষ্য পৌছে যায় তার জন্য ইউনিন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের কাজ করতে হবে। তিনি সকলকে নিজ নিজ দুরত্ব বজায় রেখে নিজ বাসাবাড়ীতে থাকার জন্য অনুরোধ জানান। তবে সাধ্য অনুসারে এ কার্যক্রম অব্যহত থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology