মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন

ধলঘাটে শীতলা মায়ের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গীতা পাঠ প্রতিযোগিতা 

ধলঘাটে শীতলা মায়ের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গীতা পাঠ প্রতিযোগিতা 

রিমন পালিত. স্টাফ রিপোর্টারঃ

“গীতার আলো ঘরে ঘরে জ্বালো ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে ধলঘাটে শীতলা মায়ের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গীতা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২০ ডিসেম্বর শুক্রবার সকালে ধলঘাট নবগ্রহ বাড়ি মন্দির প্রাঙ্গণে ৪১ তম মহোৎসব উদযাপন পরিচালনা পরিষদ কমিটির আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তারাচরণ গীতা বিদ্যাপীঠ এর শিক্ষক অমল কৃষ্ণনাথ এর সভাপতিত্বে গীতা পাঠ প্রতিযোগিতায় আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ গীতা শিক্ষা ধলঘাট ইউনিয়নের সভাপতি বিটু কুমার দাশ, উত্তর সমুরা জগন্নাথ আশ্রম এর শিক্ষক স্বপন কুমার দত্ত, গীতা প্রান বিচারক বীনা দেবী, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির সহ-দপ্তর সম্পাদক ও গীতা পাঠ অনুষ্ঠানের সঞ্চালক পুলক দাশ সহ আরো অনেকে। প্রতিযোগিতায় তিনটি বিভাগে এই গীতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, গীতা হল আমাদের আত্মা। জীবনকে উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য জীবনকে পরিবর্তন করার জন্য গীতাপাঠ অত্যাবশ্যক। নিয়মিত গীতা পাঠ আমাদের জীবনকে উন্নতির শিখরে নিয়ে যায়। তাই পড়াশোনার পাশাপাশি প্রতিটি শিক্ষার্থীর গীতা পাঠ করা অতি প্রয়োজন।

প্রতিযোগিতা শেষে অতিথিরা বিজয়ী সকল প্রতিযোগীদের মাঝে পুরস্কার তুলে দেন। এছাড়াও তিন দিনব্যাপী অনুষ্ঠানমালায় গীতা প্রতিযোগিতা শেষে মহতি ধর্মসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামীকাল ঊষা লগ্নে নগরকীর্তন পল্লী পরিক্রমার মাধ্যমে অষ্টপ্রহরব্যাপী তারকব্রহ্ম মহোৎসবের শুভ সূচনা করা হবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology