রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়িতে কৃষকের এক বসতঘর পুড়ে ছাই

নাইক্ষ্যংছড়িতে কৃষকের এক বসতঘর পুড়ে ছাই

আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ
বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে দিন দুপুরে অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।
আজ শনিবার ২ ফেব্রুয়ারি সকাল ৯টায় উপজেলার সদর ইউনিয়নের চাকঢালা বড় ছড়া এলাকার মৃত মোস্তাক আহাম্মদের ছেলে আবুল খাইরের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে কৃষক আবুল খাইরের প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করছেন তিনি।

সদর ইউ.পি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী ও চাকঢালা এলাকার মওলানা সামশুল আলম জানান, শনিবার সকাল ৯ টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়ে মুহুুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় বসতঘরটি পুড়ে ছাই হয়ে যায়। আশেপাশের এলাকার লোকজন এসে অনেক চেষ্টা করেও আগুন নিভানো সম্ভব হয়নি এবং বাড়িঘরে কিছু রক্ষা করতে পারেনি। বাড়িতে রক্ষিত একশত মণ ধান, একশত কেজি চাউল, নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, প্রয়োজনীয় কাগজপত্র সহ প্রায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

এ সংবাদ লেখা ও পাঠানো পর্যস্ত ক্ষতিগ্রস্ত পরিবার এখনো খোলা আকাশের নিচে বসবাস করছে। এলাকাবাসী অগ্নিকান্ড থেকে রক্ষা পেতে নাইক্ষ্যংছড়িতে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেন।

খবর পেয়ে শনিবার সকাল সাড়ে ১১ টায় ছুটে যান জেলা পরিষদ সদস্য ক্যানওয়ান চাক, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি,সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীসহ স্থানীয় জন প্রতিনিধিরা। ইউএনও সাদিয়া আফরিন কচি সাংবাদিকদের জানান খবর পেয়ে তিনি পুড়ে যাওয়া বসতঘর পরিদর্শন করেন। তৎক্ষনিক ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার,নগদ ৩ হাজার টাকা, এক বান্ডিল ঢেউটিন ও শীতের কম্ভল প্রদান করা হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology