মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন

নাইক্ষ্যংছড়িতে পাড়াকর্মী ও মাঠ সংগঠকদের বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে পাড়াকর্মী ও মাঠ সংগঠকদের বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ
“হাত ধোব নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্যসম্মত” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত ১৭৯টি পাড়া কেন্দ্রে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পাড়াকর্মী, মাঠ সংগঠক ও প্রাক-প্রাথমিকের শিশুদের নিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ সোমবার ১৫ অক্টোবর সকাল সাড়ে ১০টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের আদর্শগ্রাম পাড়া কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি’র নেতৃত্বে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন পাড়া মহল্লা প্রদক্ষিন শেষে পূনরায় নিজ পাড়া কেন্দ্রে মিলিত হয়।

র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি। বিশেষ অতিথি ছিলেন, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক ওয়াশিল মোহাম্মদ রায়হান, সহকারী ব্যবস্থাপক সুশিল চাকমা, জনস্বাস্থ্য প্রকৌশলী শাহ আজিজ, সমবায় কর্মকর্তা শ্রী শ্রীজন কুমার বিশ্রাংগ্রী প্রমুখ।

এদিকে উপজেলার বাইশারী, ঘুমধুম, দৌছড়ি ও সোনাইছড়ির পাড়া কেন্দ্র গুলোতে আনুষ্ঠানিক ভাবে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। এদিকে নাইক্ষ্যংছড়ি বিভিন্ন এলাকায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালি শেষে আলোচনা সভা ও পাড়া কেন্দ্রের পাড়াকর্মী উম্মে কুলসুমার নেতৃত্বে স্কুল পড়ুয়া শিশু শিক্ষার্থীদের হাত ধোয়ার অনুশীলন ও প্রশিক্ষন দিচ্ছেন। শিশুদের জীবানু মুক্ত রাখতেই মূলত হাত ধোয়ার অনুশীলন করা হচ্ছে। তাছাড়া শিক্ষার্থীদের অভিভাবকদেরও হাত ধোয়ার বিষয়ে সচেতনমূলক পরামর্শ দেওয়া হয়েছে।

টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক ওয়াশিল মোহাম্মদ রায়হান জানান, সোমবার একই সময়ে উপজেলার ১৭৯টি পাড়াকেন্দ্রে বিশ্ব হাত ধোয়া দিবস র‌্যালি, আলোচনা সভা এবং হাত ধোয়ার অনুশীলন ও প্রশিক্ষনের মাধ্যমে পালিত হয়েছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology