রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

নাইক্ষ্যংছড়িতে প্রতীক পেলেন ১০ প্রার্থী

নাইক্ষ্যংছড়িতে প্রতীক পেলেন ১০ প্রার্থী

আব্দুর রশিদ,নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে জেলা নির্বাচনী কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিক কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম।

জেলা নির্বাচন কক্ষে প্রতীক নিতে ভিড় করেছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। অনেকেই প্রতীক হাতে পেয়ে উৎসাহ প্রকাশের পাশাপাশি প্রচারণায় নেমেছেন। উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন চারজন। তাঁদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক মো: শফিউল্লাহ প্রতীক (নৌকা) হাতে পেয়েই জনতার উদ্দেশে প্রদর্শন করেন। তিনি নিজের বিজয় নিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, নৌকা জনগণের উন্নয়নের প্রতীক। নৌকাকে বিজয়ী করে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।

নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু তাহে কোম্পানী, (মোটর সাইকেল), আওয়ামীলীগ নেতা ফরিদুল আলম (আনারস) ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি চোচু মং মার্মা (উড়োজাহাজ) প্রতীক পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরান (তালা), যুবলীগ নেতা মংলা মার্মা (টিউবওয়েল) ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি জহির উদ্দিন (চশমা) প্রতীক পেয়েছেন।

ফুটবল প্রতীক নিয়ে টানাটানিঃ

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিনজন। তাঁরা হলেন, উপজেলা বিএনপি নেত্রী হামিদা চৌধুরী (বর্তমান), উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী ওজিমা খাতুন রুবি, ও শামীমা আক্তার। ওই তিন প্রার্থী ফুটবল প্রতীক চেয়ে আবেদন করেন। রিটার্নিং কর্মকর্তা তাদের সমঝোতার আহ্বান জানান। কিন্তু তাঁরা কেউ সমঝোতা করতে রাজি হননি। পরে লটারির মাধ্যমে হামিদা চৌধুরী ফুটবল প্রতীক বরাদ্দ পান। পরে ওজিফা খাতুন রুবিকে (কলসি) ও শামীমা আক্তারকে (প্রজাপতি) প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

৫ম নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও গত বুধবার ১জন চেয়ারম্যান প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের ১ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বাকি ২ প্রার্থী বাছাইয়ের পর আপিলেও বাদ পড়েন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি উপজেলায় মোট ভোটারের সংখ্যা প্রায় ৩৫ হাজার।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology