মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে ১ রোহিঙ্গা নিহত

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে ১ রোহিঙ্গা নিহত

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঘুমধুম সীমান্তের ৩৯ নাম্বার পিলারের ৪শত গজ দক্ষিণে বাইশফাড়ীঁ তুয়াইংগ্যা ঝিরি নামক স্থানে বাংলাদেশ অভ্যন্তরে ওই যুবকের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করে ঘুমধুম তদন্ত কেন্দ্রের পুলিশ।
পুলিশ সূত্রে জানা গেছে, তার শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন ও চোখ উপড়ে গেছে। বাংলাদেশ অংশেই এ যুবকের মরদেহ পড়েছিল। তবে সীমান্তে মিয়ানমার বাহিনীর পুতে রাখা মাইন বিস্ফোরণে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
রাত ১০ টার দিকে মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইমন চৌধুরী। তিনি বলেন, ‘খবর পেয়ে মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। মরদেহের চিত্র দেখে মনে হচ্ছে মাইন বিস্ফোরণে তার মৃত্যু হতে পারে। কারণ, তার শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন রয়েছে। চোখ ও অন্যান্য জায়গাও বেশ ক্ষত-বিক্ষত।’
উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ আগস্ট রোহিঙ্গা সংকটের পর সীমান্তে মাইন বসায় মিয়ানমার সরকার। মূলত বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অনুপ্রবেশের আশঙ্কায় মাইন বসানো হয়। কিন্তু অনেক বাংলাদেশির মৃত্যু হয়েছে এ মাইন বিস্ফোরণে। এছাড়াও তুমব্রু সীমান্তের নোম্যান্স ল্যান্ড কোনারপাড়ায় অাশ্রয় নিয়ে গত ২ বছর যাবৎ অবস্থান করছে প্রায় ৫ হাজার রোহিঙ্গা।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology