বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

নাগরিকদের তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার পেতে ৩৩৩ কল করুন

নাগরিকদের তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার পেতে ৩৩৩ কল করুন

নিজস্ব প্রতিবেদকঃ
ইভ টিজিং, বাল্যবিবাহ, শিশু নির্যাতন, নারী নির্যাতন, জুয়া খেলা, পাহাড় কাটা সহ সমাজে নানান অপরাধ প্রতিকার ও তথ্য সেবা পেতে ৩৩৩ নম্বর চালু করা হয়েছে বলে সাংবাদিক সন্মেলন জেলা প্রশাসক এই সব কথাগুলো বলেন। যে কোন নম্বার থেকে এই কলটি করা যাবে কলরেট হচ্ছে ৬০ পয়সা।

আজ ১৮ সেপ্টেম্বর বুধবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় বান্দরবান জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে তথ্য,সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য সাংবাদিকদের সাথে একটি সংবাদ সন্মেলন আয়োাজন করা হয়েছে। জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) শামীম হোসেন এবং নেজারত ডেপুটি কালেক্টর কামরুল জ্জামান ও  সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদিক সন্মেলনে জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম বলেন, ১২ এপ্রিল, ২০১৮তারিখ প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ এই কল সেন্টারটি উদ্ধোধন করেন।  সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতির তথ্য,  জন প্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য,  পর্যটন আকর্ষণযুক্ত স্থান সমূহের তথ্য,  বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য,  ইসলামিক মাসআলা মাসায়েল, ই-টিন সংক্রান্ত তথ্য ও সেবা,  নিরাপদ অভিবাসন সংক্রান্ত তথ্য ও অভিবাসনে প্রতারণার স্বীকার হলে অভিযোগ জানানো,  আবহাওয়ার তথ্য,  রেল সেবার এসব তথ্য ৩৩৩ এবং প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ তে কল করে এসব সেবা সমূহগুলো পাচ্ছেন।

৩৩৩ নাম্বারে কল করার মাধ্যমে ২৪০০জন বাল্য বিবাহ প্রতিরোধ করা সম্ভব হয়েছে বলেও সংবাদ সন্মেলনে জানানো হয়।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology