মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে বান্দরবানের প্রথম স্থান অর্জন

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে বান্দরবানের প্রথম স্থান অর্জন

নিজস্ব প্রতিবেদকঃ
“পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনগণকে পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য বিষয়ে সময়োপযোগী তথ্য ও সেবা গ্রহণে উদ্বুদ্ধ করা এবং সেবা প্রদানকারীকে গুণগত সেবা প্রদানে আন্তরিক হতে সচেষ্ট করার লক্ষ্যে গত ৭ থেকে ১২ ডিসেম্বর, ২০১৯ খ্রিঃ পর্যন্ত দেশব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্যাপিত হয়। উদ্যাপিত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে সেবা প্রদানের উপর ভিত্তি করে সারা দেশে শ্রেষ্ঠ ১০টি জেলাকে পুরস্কৃত করা হয়েছে।

এই উপলক্ষে ১৯ জানুয়ারী ২০২০ খ্রীঃ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের উদ্যোগে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯ (৭-১২ ডিসেম্বর, ২০১৯) এর পর্যালোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে দেশব্যাপী আয়োজিত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯ এ মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা এবং প্রাতিষ্ঠানিক প্রসব সেবা বৃদ্ধিতে ভূমিকা রাখায় বান্দরবান পার্বত্য জেলার পরিবার পরিকল্পনা বিভাগ টানা ২য় বারের মতো জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে। বান্দরবান জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু মহোদয় উক্ত পুরস্কার গ্রহণ করেন।

এ সময় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক, জনাব কাজী আ. খ. ম. মহিউল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যালোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আলী নূর, সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব সুপ্রিয় কুমার কুন্ডু, অতিরিক্ত সচিব (প্রশাসন), স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং জনাব ড. আশরাফুন্নেছা, পরিচালক, আইইএম ইউনিট-সহ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অন্যান্য সকল ইউনিটের পরিচালক ও লাইন ডাইরেক্টর।

এ সময় তিনি বান্দরবান জেলার পরিবার পরিকল্পনা বিভাগ, স্বাস্থ্য বিভাগ ও সংশ্লিষ্ট বেসরকারী সংস্থাসমূহের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় প্রশাসন এবং জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মী যারা উক্ত সেবা ও প্রচার সপ্তাহ সফলভাবে উদ্যাপনে সার্বিক সহযোগীতা প্রদান করেছেন তাঁদের সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন এবং এই অর্জন তিনি সকলের মাঝে উৎসর্গ করেন।

শেষে তিনি বান্দরবান পার্বত্য জেলাকে সেবা প্রদানে শ্রেষ্ঠ জেলা নির্বাচিত করায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক, জনাব কাজী আ. খ. ম. মহিউল ইসলাম মহোদয় সহ অধিপ্তরের সকল কর্মকর্তাগণকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology