বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:২১ পূর্বাহ্ন

পাঁচদিনব্যাপি মাশরুম ও মোমবাতি প্রশিক্ষণ কোর্সের সমাপণী

পাঁচদিনব্যাপি মাশরুম ও মোমবাতি প্রশিক্ষণ কোর্সের সমাপণী

খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ির মানিকছড়িতে পাচঁদিনব্যাপী মাশরুম ও মোমবাতি প্রস্তুতকরণ বিষয়ক প্রশিক্ষণ কোর্স সমাপ্ত হয়েছে।

বৃহস্পতিবার সকালের দি মারমা কো অপারেটিভ ক্রেটিড ইউনিয়ন লিমিটেড নিজস্ব অফিস ভবনে মানিকছড়ি উপজেলা সমবায় কার্যালয় আয়োজনে জেলা সমবায় কার্যালয় সার্বিক সহযোগীতায় আইজিএ মাশরুম ও মোমবাতি প্রস্তুতকরণ বিষয়ক প্রশিক্ষণ কোর্স সমাপণী ও সনদ বিতরণ করা হয়।

সমাপণী ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীর এম.জুলফিকার আলী ভূট্টো সঞ্চালনায় মানিকছড়ি উপজেলা সমবায় অফিসার মো: আইউবুর রহমান সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, বিশেষ অতিথি হিসেবে জেলা সমাবায় অফিসার আশীষ কুমার দাশ, দি মারমা কো অপারেটিভ ক্রেটিড ইউনিয়ন লিমিটেড প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সুইচিংপ্রæ মারমা, মাশরুম প্রস্তুতকরণ প্রশিক্ষক নিপু ত্রিপুরা, জেলা সমবায় প্রশিক্ষক মো: বেল্লাল হোসেন, দি মারমা ক্রেটিড ইউনিয়ন ব্যবস্থাপক (ঋণ) ও সাংবাদিক অংগ্য মারমা, আইটি অফিসার পাইপ্রæসাই মারমা প্রমূখ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, নিজেকে দক্ষতা কারিগর তৈরী করে বাড়িতে স্বপ্ল পূঁজিতে মাশরুম চাষ করে পারিবারিক চাহিদা পূরণ পাশাপাশি অর্থনৈতিক ভাবে লাভবান করা যায় । পার্বত্য চট্টগ্রামে জনপ্রিয় খাদ্য তালিকায় একটি হিসেবে পরিচিত মাশরুম। সেজন্য মাশরুম চাষকে বানিজ্যিক ভাবে সম্প্রসারণ করে আয় করার সম্ভব।

গত ২৯ মে থেকে ২জুন পর্যন্ত পাঁচদিন ব্যাপী প্রশিক্ষণে উপজেলার ৫টি সমবায়ের মোট ২৫ জন বেকার যুবক – যুবতী অংশগ্রহণ করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology