রবিবার, ১৩ Jun ২০২১, ০৪:৫২ অপরাহ্ন

পারিবারিক সু-শিক্ষাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে

পারিবারিক সু-শিক্ষাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে

মোহাম্মদ রফিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি লামঃ
‘সু-স্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে লামায় পালিত হয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০১৯। উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে বুধবার সকালে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল। এসময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কী রানি দাশ, উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বণিক।

উপজেলা চেয়ারম্যানের একান্ত সহকারী কামরুল হাসান পলাশের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন, সরকারি মাতামুহুরী কলেজের ছাত্র আলী আশ্রাফ সহ প্রমূখ।

বক্তারা বলেন, মাদক জীবনকে ধ্বংস করে দেয়। এছাড়া চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের পেছনে মাদকের অবৈধ ব্যবসা ও অপব্যবহারই অন্যতম কারণ। তাই মাদক সেবন থেকে বেরিয়ে এসে সকলকে সোচ্চার হয়ে মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে। পারিবারিক সু-শিক্ষাই পারে আমাদের পরবর্তী প্রজন্মকে সু-নাগরিক করতে।

সভাশেষে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology