শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:৩৭ অপরাহ্ন

পার্বত্য অঞ্চলে সর্বভৌমত্ব আইন শৃঙ্খলা রক্ষার জন্য ৩টি  আর্ম পুলিশ ব্যাটালিয়ান স্থাপন- আইজিপি

পার্বত্য অঞ্চলে সর্বভৌমত্ব আইন শৃঙ্খলা রক্ষার জন্য ৩টি  আর্ম পুলিশ ব্যাটালিয়ান স্থাপন- আইজিপি

থানচি বান্দরবানঃ

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড: বেনজির আহম্মেদ বলেছেন, পার্বত্য অঞ্চলে সর্বভৌমত্ব  আইন শৃঙ্খলা রক্ষার জন্য  আর্ম পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএম) ৩ টি স্থাপন করা হয়েছে।

পর্যটন বিকাশের জন্য পুলিশ প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দুর্গম থানচিতে অনেক রাস্তা ঘাট উন্নয়ন হচ্ছে থানচি লিটক্রে সড়কটি নির্মান কাজ শেষ হলে সন্ত্রাসীরা থাকার জায়গা পাবে না।
একটি মনোরম ও ঘরোওয়া পরিবেশে পুলিশের তত্ত্বাবধানে  হাইল্যান্ডার্স পার্ক এন্ড রিসোর্ট নির্মান করা হয়েছে প্রয়োজনের আর ও সম্প্রসারন করা হবে। বান্দরবানে থানচি  উপজেলা পর্যটনের বিকাশের জন্য পুলিশে অর্থায়নে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে ৮ টি কটেজ রিসোর্ট সেন্টার শুভ উদ্ভোধন কালে পুলিশের প্রধান উপরোক্ত কথা বলেন।
রিসোর্ট মধ্যে সুইমিন পুল, পাহাড়ীদের ঐতিহ্যবাহী দৃস্টিনন্দ মাচাংঘর,ডরমেটরী, ক্যাফে রেস্টুরেন্ট,পিকনিক ঝর্না, টিয়েটারসহ  থানচি থানা ভবনের পাশে প্রায় ৫ একর পাহাড়ী ভূমিতে হাইল্যান্ডার্স পার্ক এন্ড রিসোর্টি রবিবার ২৫ সেপ্টেম্বর দুপুরে শুভ উদ্ভোধন পু্লিশ প্রধান আইজিপি বেনজির আহম্মদ। এর আগে হাইল্যান্ডার্স রিসোর্ট এর পাশে একটি বৃক্ষরোপন করেন।
এ সময় চট্টগ্রাম বিভাগের ডিআইজি মো: আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি কবির আহমেদ,বান্দরবানের পুলিশ সুপার ‌মোঃ তারিকুল ইসলাম, থানচি থানার ওসি সূদ্বীপ রায়সহ কর্মরত সাংবাদিক ও বি‌ভিন্ন অ‌ফি‌সের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ‌্য, রিসোর্টটির কাজ শুরু হয় ২০২১সা‌লের সেপ্টেম্বর মা‌সে। দৃস্টিনন্দন এ রিসোর্টিতে র‌য়ে‌ছে ২‌টি সুইমিং পুল, পাহাড়ীদের ঐতিহ্যবাহী মাচাংঘরের সদৃশ  ৮‌টি ক‌র্টেজ, ডরমেটরী, ক্যাফে রেস্টুরেন্ট, পিকনিক ঝর্না ও থিয়েটার।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology