বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাঙ্গামাটিতে দোলযাত্রা হোলি রঙের উৎসব পালিত বান্দরবানে উদযাপিত করল জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ বান্দরবান দলবনিয়া এলাকায় বন্যা দূর্গতদের মাঝে মোবাইল হেলথ ক্যাম্প ইউপিডিএফের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে অবরোধ চলছে কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে – শাহ্ মোজাহিদ রোয়াংছড়ি তুলাছড়ি পাড়ায় প্রতিবেশ পুনরুদ্ধারে পিআইসি’র কমিউনিটি চার্টার বিষয়ক মতবিনিময় বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন না করলে কঠোর কর্মসূচি- পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন না করলে কঠোর কর্মসূচি- পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

রিমন পালিত, স্টাফ রিপোর্টারঃ

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন ও পরবর্তী কর্মসূচি নির্ধারণের লক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ ২ ফেব্রুয়ারি রবিবার দুপুর ১২ টায় বান্দরবান ইসলামপুর হোটেল রিভার ভিউ সংলগ্ন মুসাফির পার্কে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আয়োজনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়ার সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য নাগরিক পরিষদের সদস্য কাজী মুজিবুর রহমান, খাগড়াছড়ি নাগরিক পরিষদের মহিলা সদস্য সালমা আহমেদ, বান্দরবান পার্বত্য নাগরিক পরিষদের সদস্য মিজানুর রহমান আকন্দসহ আরো অনেকে।

সংবাদ সম্মেলনে বক্তারা দাবি করেন, পার্বত্য চট্টগ্রামের ভূমি সমস্যার সমাধান ও ভূমি বিরোধ নিষ্পত্তি আইন বাস্তবায়ন না হলে পরবর্তীতে পার্বত্য নাগরিক পরিষদের পক্ষ থেকে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে ,আর তারই ধারাবাহিকতায় ৩ ফেব্রুয়ারি দিনব্যাপী শান্তিপূর্ণ ধর্মঘটের ডাক দেয় পার্বত্য নাগরিক পরিষদ । আগামীকাল তিনটা ভেন্যুর মাধ্যমে ধর্মঘট পালিত হবে, বান্দরবান জেলা পরিষদ গেইট, সার্কিট হাউজ, ধনেশ পাখি চত্বর প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হবে,

বক্তারা আরো বলেন, আগামীকাল এসএসসি পরীক্ষা উপলক্ষে শান্তিপূর্ণ ধর্মঘট পালন করা হবে যাতে করে ধর্মঘটের কারণে পরীক্ষার্থীদের কোন বিঘ্ন সৃষ্টি না ঘটে।  তারা চাই বান্দরবান জেলার পাশাপাশি সব পার্বত্য জেলায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করুক এবং সাথে দীর্ঘদিন ধরে ভূমি বিরোধ নিয়ে যে সমস্যা চলছে পার্বত্য অঞ্চলে তার সমাধান হোক। ১৯০০ সালের পার্বত্য শাসনবিধি ও শান্তি চুক্তি বিতর্কিত ধারা সমূহ বাতিল করতে হবে এবং নতুন করে পার্বত্য চট্টগ্রাম ভূমি নিষ্পত্তি আইন কমিশন বাস্তবায়ন করতে হবে।

এই আইন বাস্তবায়িত হলে পার্বত্য চট্টগ্রামে শান্তি বিরাজ করবে ভূমি নিয়ে বিরোধ নিষ্পত্তি হবে। তাই জনগণের পাশে থেকে পার্বত্য অঞ্চলে সকল সমস্যা সমাধানের জন্য এবং ভূমি বিরোধ নিষ্পত্তি হওয়ার জন্য পার্বত্য নাগরিক পরিষদ জনগণের পাশে থেকে সকলকে সহযোগিতা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology