রবিবার, ১৩ Jun ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

পাহাড় খেকোদের বিরুন্ধে লামা প্রশাসনের অভিযান অব্যাহত; ৩ লাখ টাকা জরিমানা

পাহাড় খেকোদের বিরুন্ধে লামা প্রশাসনের অভিযান অব্যাহত; ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবান লামায় দূর্গম পাহাড়ী এলাকায় অবৈধভাবে পাহাড় কেটে মাটি সংগ্রহ ও ইটভাটা স্থাপনের লক্ষে মাটি মওজুদ করার দায়ে ১ লাখ করে তিন ইটভাটা মালিককে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ বুধবার ২৯ আগস্ট দুপুরে পরিবেশ অধিদপ্তরের (কক্সবাজার) কর্মকর্তা, লামা থানা পুলিশ,উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি এবং স্থানীয় জনপ্রতিনিধি নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সূত্রে জানা যায়, বেশ কিছুদিন থেকে ফাইতং ইউনিয়নে ইটভাটা উদ্দেশ্যে ব্যাপকভাবে পাহাড় কেটে মাটি মওজুদ করা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন-২০১৩ এর ফাইতং ইউনিয়ন নতুন তৈরিকৃত ইটভাটা মালিক গিয়াস উদ্দিন (৪৫), পাগলীর ছড়া এলাকার ওয়াইএসবি ইটভাটা মালিক ইয়াছির আরাফাত (২৬) এবং আব্দুল করিম (৪৮) সর্বসাং-চকরিয়াকে মোট ৩ জনকে ১ লাখ করে সর্বমোট ৩ লাক্ষ টাকা জরিমানা আদায় করাসহ উপস্থিত সংশ্লিষ্ট সকলকে পরিবেশ সংরক্ষণ আইন যথাযথ পরিপালন এবং পাহাড় কর্তন সম্পূর্ণরূপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি জানান, সকলকে পরিবেশ সংরক্ষণ আইন যথাযথ পরিপালন ও অবৈধভাবে পাহাড় কাটা সম্পূর্ণরূপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। পাহাড় খেকোদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

সঙ্গীয় ফোর্সসহ অফিসার ইনচার্জ, লামা থানা, ফাইতং ইউপি চেয়ারম্যান ও পরিবেশ অধিদপ্তরের কক্সবাজার অঞ্চলের কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে অভিযান পরিচালনাকালে এসময়

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology