সোমবার, ১৪ Jun ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

পুলিশ পদক  পেলেন পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার

পুলিশ পদক  পেলেন পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার

রিমন পালিত,ষ্টাফ রির্পোটারঃ

গেল বছর গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণে প্রশংসনীয় অবদান রাখায় রাষ্ট্রপতির পুলিশ পদক ‘পিপিএম-সেবা’ পেলেন বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার।

আজ মঙ্গলবার উপ-সচিব ফারজানা জেসমিনের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। জাকির হোসেন মজুমদার ছাড়াও ওই পদক পেয়েছেন পুলিশের আরো ১৪২ কর্মকর্তা। এছাড়া পেশায় অসীম সাহসিকতা ও বীরত্বমূলক কাজের স্বীকৃতি হিসেবে ৪০ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬২ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেয়া হয়েছে। এবং ১০৪জনকে বিপিএম-সেবা পদক দেয়া হয়েছে।

গত বছর ১৮২ জন পুলিশ পদক পেলেও, এবার রেকর্ড সংখ্যক ৩৪৯ জন কর্মকর্তা পদক পেলেন। প্রধানমন্ত্রী পুলিশের সেরা কর্মকর্তা ও সদস্যদের প্রতিবছর বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদকে (পিপিএম) ভূষিত করেন। পুলিশের চাকরিতে এই পদক খুবই সম্মানজনক বলে বিবেচনা করা হয়। পদক পাওয়া কর্মকর্তারা আর্থিক সুবিধাও ও নামের শেষে উপাধি হিসেবে এই পদক ব্যবহার করতে পারেন। পেশাগত জীবনে সাহসিকতা, বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের বিবেচনায় এ পদক দেয়া হয়।

এ বছর পদকের যোগ্য কর্মকর্তাদের বাছাই করতে পুলিশ সদর দপ্তরে একটি কমিটি করা হয়। পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যরা বছরে তাদের সেরা কাজটির বিবরণ কমিটির কাছে পাঠান। সেই বিবরণের যাচাই শেষে পুলিশ সদর দফতরের কমিটি পদক পাওয়ার জন্য কর্মকর্তাদের একটি তালিকা তৈরি করে প্রধানমন্ত্রীর দফতরে পাঠান। তবে প্রধানমন্ত্রীই এ তালিকা চূড়ান্ত করেন।

এদিকে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি পোষ্ট দিয়ে পদক পাওয়ার সত্যতা জানিয়েছেন। পদক পাওয়া তিনি মহান আল্লাহর শোকরিয়া জ্ঞাপন করেন। একই সাথে তার পরিবার, সিনিয়র সহকর্মী, বান্দরবান জেলা পুলিশের সহকর্মী এবং বান্দরবান জেলাবাসীকে ধন্যবাদ জানান। .

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology