বুধবার, ১৬ Jun ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কেশবপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১১৬জন শিক্ষার্থীরা পেল সাইকেল ও শিক্ষা বৃত্তি লামায় ভোগদখলীয় জায়গা জবরদখলের চেষ্টা, থানায় অভিযোগ  আলীকদমে ডায়রিয়ায় ৮ জনের মৃত্যু, পরিস্থিতি নিয়ন্ত্রণে কেশবপুরে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বরকে জরিমানা কেশবপুরে পুকুর থেকে কাঠ ব্যবসায়ীর লাশ উদ্ধার! এলাকায় নানা গুঞ্জন ডায়রিয়ায় আলীকদম দুর্গম এলাকায় ৬ জনের মৃত্যু  সরকারি চাকুরিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কোটা পূর্নবহাল দাবিতে স্মারকরিলিপি প্রদান ৬ দফা দাবিতে লামায় তামাক চাষী ও ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন রাঙ্গামাটিতে ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক আটক লামায় বেদে সেজে ইয়াবা পাচারকালে গ্রেপ্তার ২
বমু বিলছড়িতে আ’লীগের নির্বাচনী অফিস ভাংচুর, বিএনপি বলছে ‘না’

বমু বিলছড়িতে আ’লীগের নির্বাচনী অফিস ভাংচুর, বিএনপি বলছে ‘না’

মোহাম্মদ রফিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি লামাঃ
চকরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নের নৌকা মার্কার নির্বাচনী অফিসে দুর্বৃত্তরা হামলা, ভাংচুর, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবির অবমাননা এবং পোস্টার ছিঁড়ে ফেলার ঘটনায় থানায় মামলা করেছে আওয়ামীলীগ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টায় ইউনিয়নের বমুরমুখ বাজারে এই ঘটনা ঘটে। তবে এই ঘটনা পরিকল্পিত ও সাজানো বলে দাবী করেন, ইউনিয়ন বিএনপির সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মতলব।

বমু বিলছড়ি ইউনিয়নে নির্বাচনী প্রচারণা কমিটির সভাপতি মো. কপিল উদ্দিন বলেন, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকালে কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামীলীগের প্রার্থী মো. জাফর আলম বমু বিলছড়ি ইউনিয়ন পরিষদ মাঠে বিশাল এক নির্বাচনী জনসভা করেন। এসময় তিনি আরো কয়েকটি ওয়ার্ডে পথসভা ও গণসংযোগ করলে সেখানে নৌকা মার্কার সমর্থনে সাধারণ মানুষের ঢল নামে। আওয়ামীলীগের এই গণজোয়ার দেখে ইর্ষাণি¦ত হয়ে বিএনপি গভীর রাতে মিছিল করে এবং রাত সাড়ে ১০টায় ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মতলব ও সাধারণ সম্পাদক নুরুল আবচার এর নেতৃত্বে ১৫০ থেকে ২০০ জন বিএনপির নেতাকর্মী নৌকার ইউনিয়ন নির্বাচনী অফিস ভাংচুর করে। এই ঘটনার প্রতিবাদে আমরা আইনীভাবে মোকাবেলা করব।

ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রতন বড়–য়া বলেন, আওয়ামীলীগের প্রচারণা শেষে রাতে প্রত্যেকটি ওয়ার্ড থেকে ছোট ছোট মিছিল এসে বমুরকুল বাজারে জড়ো হয়। তারপর তারা একসাথে নৌকা মার্কার অফিসে ভাংচুর চালায়। এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং দোষীদের আইনের আওতায় আনতে প্রশাসনকে অনুরোধ করছি।
আওয়ামীলীগের নেতাদের বক্তব্যের বিরোধীতা করে ইউনিয়ন বিএনপির সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মতলব বলেন, মঙ্গলবার দিবাগত রাত ৮টায় ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে ছোট একটি মিছিল করেছে। বিএনপি যেখানে ভয়ে মাঠে নামতে পারছেনা সেখানে আওয়ামীলীগের অফিস ভাংচুর করা অসম্ভব।
তিনি আরো বলেন, একাদশ সংসদ নির্বাচনের আগে মিথ্যা মামলা দিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে এই ঘটনা সাজানো হয়েছে।

এদিকে অফিস ভাংচুরের ঘটনা শুনে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, অফিস ভাংচুরের ঘটনায় বমু বিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনছুর উদ্দিন বাদী হয়ে মামলা করেছে। দ্রুত আসামীদের গ্রেফতারে মাঠে নামবে পুলিশ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology