মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নাইক্ষ্যংছড়িতে বিষ পানে এক গৃহবধূর আত্মহত্যা নিজ ট্রাক্টরেচাপা পড়ে মৃত্যু লামা মন্দিরে হামলার ঘটনার মিথ্যাচারের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন বান্দরবানে রথ বিসর্জনের মধ্য দিয়ে প্রবারণা পূণির্মা সম্পন্ন নাইক্ষ্যংছড়ির দুই চেয়ারম্যান পদে-৫ ও মেম্বার পদে-৭১জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা নাইক্ষ্যংছড়িতে উদযাপিত হচ্ছে প্রবারণা পূর্ণিমা আজ প্রবারণা পূর্ণিমা; মাহা ওয়াহগ্যোয়াই পোয়েঃ নাইক্ষ্যংছড়ি সপ্রাবি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়িতে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সমাবেশ ও শান্তি শোভাযাত্রা  আলীকদমে টমটমের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু
বান্দরবানে অনুকূলচন্দ্র ঠাকুরের ১৩৪তম পালন

বান্দরবানে অনুকূলচন্দ্র ঠাকুরের ১৩৪তম পালন

স্টাফ রিপোর্টারঃ

“মানুষ আপন টাকা পর যত পারিস মানুষ ধর “ এই মূলমন্ত্রকে বুকে ধারণ করে মানব সেবার পথে এগিয়ে এসেছিলেন ঠাকুর শ্রী অনুকূল চন্দ্র । আজ তারই ধারাবাহিকতায় বান্দরবানের সৎসঙ্গ বিহারে প্রতিবারের ন্যায় এবারও স্বাস্থ্যবিধি মেনে পরম প্রেমময় শ্রী শ্রী অনুকূলচন্দ্র ঠাকুরের ১৩৪ তম আবির্ভাব হিসেবে পালন করা হয়েছে ।

আজ ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে বান্দরবান মেঘলা সংলগ্ন সৎসঙ্গ বিহার প্রাঙ্গণে সৎসঙ্গের সকল ভক্তবৃন্দের আয়োজনে ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৪ তম আবির্ভাব দিবস উপলক্ষে বিশেষ প্রার্থনা কর্মসূচি ও ঠাকুরের জন্ম লগ্ন ঘোষণা করা হয়েছে।

বিহারে প্রার্থনা ও জন্ম লগ্ন ঘোষণায় এই সময় উপস্থিত ছিলেন সৎসঙ্গ বিহারের সাবেক সভাপতি বাবুল ভট্টাচার্য । এছাড়া আরো উপস্থিত ছিলেন, বর্তমান কার্যনির্বাহী কমিটির সভাপতি রাম পদ দাস , সহ-সভাপতি টিংকু পুরোহিত, সহ-সাংগঠনিক সম্পাদক অভি তালুকদার, সৎসঙ্গ বিহারের ঋত্বিক রাখাল চন্দ্র দে সহ সৎসঙ্গ বিহার এর সকল ভক্তবৃন্দ।

জন্মবার্ষিকী উপলক্ষে সকল ভক্তগন ঠাকুরের বিশেষ প্রার্থনা, নাম সংকীর্তন, আশীষ বাণী পাঠ , ও জন্মবার্ষিকী ঘোষণাসহ বিশেষ প্রার্থনা করেন। এই সময় সকল ভক্তবৃন্দ দেশবাসী সহ সকলের মঙ্গল কামনা করেন এবং বিশেষ প্রার্থনার মাধ্যমে শ্রী শ্রী অনুকূলচন্দ্র ঠাকুরের আদর্শকে বুকে ধারণ করে সামনে পথ চলার পাথেয় কামনা করেন ।

ঠাকুর বলেছেন এই দুনিয়ার সকল টাকা-পয়সা গৃহ সম্পদ সবকিছুই পর কিন্তু মানবজীবনের সামান্য সময় পাওয়া যায় তাই হলো একমাত্র আপন । তাই জীবন যতদিন থাকবে ভালো কর্ম করে যাতে মানুষের সেবা করে যাওয়া জন্য বলেছেন।

তাই সকল ভক্তবৃন্দ ঠাকুরের আদর্শ কে সামনে রেখে যাতে ভবিষ্যতে ভালো কিছু করতে পারে মানুষের মঙ্গলের‌ জন্য নিজেদের উৎসর্গ করতে পারে এই প্রার্থনা করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology