মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে উচহ্লা ভান্তে জোরপূর্বক জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

বান্দরবানে উচহ্লা ভান্তে জোরপূর্বক জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ
বান্দরবানে উচহ্লা ভান্তে কর্তৃক জোরপূর্বক শত একর জমি দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে বান্দরবান হতে রোয়াংছড়ি সড়কের ৫ কিলোমিটার রাম জাদি নামক এলাকার স্থানীয় ও বিভিন্ন সম্প্রদায়ের জমির মালিকগণ।

আজ ১২জুন বুধবার সকাল ১১টায় রাজার মাঠ সংলগ্ন রিঃ সং সং রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলনে উচহ্লা ভান্তের বিরুদ্ধে এ অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগীরা।

বাংলাদেশ বড়ুয়া কল্যাণ কমিটির সভাপতি দিলীপ কুমার বড়ুয়ার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ধর্মপ্রদেশের ফাদার ডি রোজারিও, এই সময়ে আরো উপস্থিত ছিলেন বান্দরবান জেলার রাজকুমার হেডম্যান নুমংপ্রু সহ বান্দরবান জেলায় কর্মরত সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে জমির প্রকৃত মালিকগণ সবাই তাদের বক্তব্য তুলে ধরেন তারা জানান পূর্ব বংশ সূত্র মতে তারা এই সব জায়গায় বসবাস করে আসছে কিন্তু বান্দরবানে রাম জাদির ধর্মীয় গুরু ভান্তে উপঞা ঞা জোত মহাথেরো, উচাহ্লা ভান্তে মন্দিরের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন মানুষের জমি জোরপূর্বক দখল করছে। সেই সাথে বান্দরবান খ্রিস্টান মিশনারির বিশাল জায়গা জোরপূর্বক ভাবে দখল করেছে।

খ্রিস্টান মিশনারির ফাদার ডি রোজারিও জানান, তারা সকল জায়গার কাগজপত্র এবং রেজিস্ট্রি সহ প্রশাসনের কাছে সকল বৈধতা তুলে ধরেন তবুও তারা প্রশাসনের কাছে ভালো কোন ফলাফল পাননি। তারা তাদের জমি পরিদর্শন করতে গেলে ভান্তের লোকজন তাদেরকে বিভিন্নভাবে আক্রমণ করে। প্রতিবাদ জানালে তাদের উপর মন্দিরের লোকজন দিয়ে আক্রমণ করার জন্য ঝাপিয়ে পড়ে।

তাই সংবাদ সম্মেলনে উপস্থিত জমির ভুক্তভোগী প্রকৃত মালিকগণ বলেন, তারা যাতে তাদের জমি ফিরে পান, সেজন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি এবং পরবর্তীতে যাতে কোন খারাপ পরিস্থিতির সম্মুক্ষীণ হতে না হয় সেজন্য প্রশাসনের কাছে সার্বিকভাবে সহযোগিতা কামনা করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology