মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৮:৫৭ পূর্বাহ্ন

বান্দরবানে এই প্রথম পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন

বান্দরবানে এই প্রথম পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ
সন্মেলনে বিষয়বস্তু ছিলো, “বিশ্ব শান্তি প্রেক্ষাপতে পার্বত্য চট্টগ্রামে সমসামরিক বৌদ্ধ ধর্মীয় শিক্ষা, সংস্কৃতি ও জীবনধারা”। এই বিষয়কে সামনে রেখে বান্দরবান পার্বত্য জেলায় এই প্রথম পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন অনুষ্ঠিত হয়। তিন পার্বত্য জেলায় বিহার অধক্ষ্য এবং ভিক্ষু সংঘগণ এই অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।

আজ ৩১শে মে শুক্রবার সকাল ৯ ঘটিকার সময় বান্দরবান অরুণ শারকী টাউন হলে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান, এএফডব্লিউসি,পিএসসি, রিজিয়ন কামান্ডার বান্দরবান পার্বত্য জেলা, জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, চেয়ারম্যান কংজরী চৌধুরি, কর্নেল জহিরুল হক খান, পিএসসি, উপ-পরিচালক, সেক্টর কমান্ডার বার্ডার গার্ড বাংলাদেশ, পুলিশ সুপার, জাকির হোসেন মজুমদারসহ প্রমূখ।

দুই দিন ব্যাপী পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলনে বাংলাদেশে বিভিন্ন এলাকা থেকে শতাধিক ভিক্ষু,সংঘ, হেডম্যান ও উপজেলা চেয়ারম্যান এবং গণ্যমান্য বক্তি বর্গরা এই সন্মেলনে অংশ গ্রহন করেন। বাংলাদেশে বৌদ্ধ ধর্মের তাৎপর্য বিষয়গুলো তুলে ধরা হয়। বৌদ্ধ ধর্মের ত্রিপিটক জ্ঞান চর্চার জন্য একটি বিদ্যাপীঠ দরকার বলে তুলে ধরা হয়। আগামীকাল শনিবার ভিক্ষু সন্মেলনটি শেষ হবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology