বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৫:৪৬ অপরাহ্ন

বান্দরবানে ওয়াই বি এ উদ্যোগে পরিচ্ছন্ন অভিযান

বান্দরবানে ওয়াই বি এ উদ্যোগে পরিচ্ছন্ন অভিযান

নিজস্ব প্রতিবেদকঃ
‘‘পরিচ্ছন্নতা শুরু হোক নিজ থেকে’’ প্রতিপাদ্যকে সামনে রেখে তৃতীয়বারের মত বান্দরবান জেলা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান করেছে দ্যা ইয়ং বম এসোসিয়েশন(ওয়াই বি এ)।

আজ (০৭.০২.২০২০ইং) তারিখ সকাল সাড়ে ৮টায় বান্দরবান বাস ষ্টেশনে এই কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

দ্যা ইয়ং বম এসোসিয়েশনের নেতৃত্বে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা হয়ে রাস্তার চার পাশের ময়লা আর্বজনা পরিস্কার করে জেলা প্রেস ক্লাব এসে এ অভিযান শেষ হয়। এতে দুইশতাধিক বিভিন্ন স্কুল-কলেজ পড়ুয়া বম শিক্ষার্থী ও সামাজিক সচেতন ব্যক্তি এবং ওয়াই বি এ সদস্যরা অংশ নেন।

পরে দ্যা ইয়ং বম এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি ভানতিøর বম এর সভাপতিত্বে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর থুইসিংপ্রু মারমা(লুবু), দ্যা ইয়ং বম এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ভানুন সিয়াম বম, শিমন রুয়ালজাসাং আমলাই, লাল পেকথার বম, ঙাইসাং বম, জিংসম লিয়ান বম, ভান রাম বম ও লাল ভার বম(কুলুং)।

দ্যা ইয়ং বম এসোসিয়েশনের সদস্যরা বলেন, বিশেষ করে বমদের গ্রাম গুলোতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার কারণ ওয়াই বি এ সদস্যরা ময়লা আবর্জনা নিয়মিত পরিষ্কার করে। অভিযানের মূল উদ্দেশ্য হচ্ছে দেশকে ভালবেসে এবং নিজ জেলাকে পরিচ্ছন্ন রাখতে পাহাড় কণ্যা বান্দরবানে আগত সকল পর্যটক, গাড়ির ড্রাইভার ও হোটেল মালিকদের সচেতনতা সৃষ্টির পাশাপাশি ময়লা আবর্জনা নিদিষ্ট স্থানে ফেলার মানসিকতা সৃষ্টি ও আপামর জনসাধারণকে এ ব্যাপারে সজাগ থাকতে হবে বলে জানান তারা। আগামীতে পরিষ্কার-পরিচ্ছন্ন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষেই দ্যা বম এসোসিয়েশনের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, দ্বিতীয়বারের মত গত ১৫ জানুয়ারি রুমা উপজেলার সদরে ও প্রথমবারের মত ০৬ ডিসেম্বর ২০১৯ ঢাকা মহানগরে এ পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান করে দ্যা বম এসোসিয়েশন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology