বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:১১ অপরাহ্ন

বান্দরবানে গণতন্ত্র চর্চা বিষয়ক কর্মশালা

বান্দরবানে গণতন্ত্র চর্চা বিষয়ক কর্মশালা

রিমন পালিতঃ স্টাফ রিপোর্টারঃ
বান্দরবান গণতন্ত্র চর্চা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৮ আগস্ট বুধবার বান্দরবান হিলভিউ কনফারেন্স হল প্রাঙ্গণে বিএনপি নেত্রী মাম্যাচিং এর সভাপতিত্বে  এই গণতন্ত্র বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন , বিএনপি নেতা জাবেদ রেজাসহ  অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবর্গ গণতন্ত্র বিষয়ে নানা রকম মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।
এই সময় তারা বলেন , গণতান্ত্রিক অধিকার বাংলাদেশের প্রতিটা নাগরিকের জন্য সমান। কিন্তু কিছু কিছু রাজনৈতিক অবস্থার জন্য বর্তমানে বাংলাদেশে রাজনৈতিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। তাই  দেশের উন্নয়নে আজকের এই গণতন্ত্র চর্চা বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে আমাদের সকলকে  মুক্ত গণতান্ত্রিক মন-মানসিকতা তৈরি করতে হবে।
আলোচনা সভায় অতিথিরা আরো বলেন , সঠিক গণতন্ত্রের মাধ্যমে বাংলাদেশের সকল সমস্যা লাঘব করার চেষ্টা করলে  খুব দ্রুত তা সমাধান করা সম্ভব বলে  গণতন্ত্র বিষয়ক মুক্ত আলোচনা সভায় অংশগ্রহণকারীরা আশাবাদ ব্যক্ত করেন।
ধর্ম মত নির্বিশেষে সকল মানুষের জন্য সমান অধিকারের ভিত্তিতে বাংলাদেশের সঠিক গণতন্ত্র নিশ্চিত করা প্রয়োজন, তাহলে অদূর ভবিষ্যতে বাংলাদেশে  উন্নতির দিকে এগিয়ে যাবে তাতে কোন সন্দেহ নেই।
আর এজন্য মুক্ত আলোচনা সভায় অংশগ্রহণকারী সকলেই দেশের গণতন্ত্রকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রতিটা মানুষের কাছে আন্তরিকভাবে সার্বিক সহযোগিতা কামনা করেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology