বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৩৯ পূর্বাহ্ন

বান্দরবানে দুর্গোৎসবকে ঘিরে চলছে প্রস্তুতি

বান্দরবানে দুর্গোৎসবকে ঘিরে চলছে প্রস্তুতি

রিমন পালিত:স্টাফ রিপোর্টারঃ

পূজা মানে আনন্দ সে যে ধর্মের হোক না কেন, তাইতো পূজা আসে সকলের মাঝে এক অনাবিল প্রশান্তির আনন্দ বার্তা নিয়ে সকলের কাছে। আর তারই ধারাবাহিকতায় প্রতিটা দেশের মত বান্দরবানে দুর্গোৎসবের শেষ মুহূর্তের প্রস্তুতি।

সরজমিনে পূজা মন্ডপগুলো ঘুরে দেখা গেছে , হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে দেবীকে বরন করতে ইতি মধ্যে অনান্য জেলার ন্যায় বান্দরবানেও চলছে পূজা মন্ডপের প্রস্তুতি, প্রতিমা তৈরি, ও সাজ সজ্জার কাজ । আর শেষ মুর্হুতে ব্যস্ত সময় কাটাচ্ছে প্রতিমার কারিগর ও সাজ সজ্জাকারীরা ।

বান্দরবানের সাজসজ্জাকারী পিন্টু দাশ জানান, আমাদের মন্ডপ তৈরির সকল রকম প্রস্তুুতি প্রায় শেষের দিকে, এখন শুধু ধাপে ধাপে সাজানো হচ্ছে, আশা করছি দুই একদিনের মধ্য পূর্নাঙ্গভাবে সর্ম্পূন মন্ডপ তৈরি করে পূজা কমিটিকে বুঝিয়ে দিতে পারবো। তিনি আরো জানান, এই বছর আমরা ভারতের ইসকন মায়াপুরের মন্দিরের নকশা অনুযারী পূজার মন্ডটা তৈরি করেছি । যাতে সবার মনে আকর্ষণ করে তার জন্য প্রতি বছরের ন্যায় এইবার ও ব্যাতিক্রম করা হয়েছে। এটার মূল উদ্দেশ্য হল বান্দরবানকে সকলের কাছে আলাদা করে তুলে ধরা যাতে এই পার্বত্য জেলা বান্দরবানের সুনাম সকলের কাছে ছড়িয়ে পরে । আশা করছি এটা প্রস্তুত হয়ে গেলে সকলের মন আকর্ষন করবে।

দূর্গোৎসব কমিটির সভাপতি লক্ষী পদ দাশ জানান, প্রতিবারের ন্যায় এই বার পূজোকে ঘিরে থাকবে নানা আয়োজন। আর এজন্য আমরা সকল প্রস্তুুতি গ্রহন করেছি। আশা করছি দূর্গা মায়ের কৃপা ও সকলের সার্বিক সহযোগীতা পাশে থাকলে এই বছর খুব সুন্দর জাকজমকভাবে এই উৎসবটি আনন্দের সাথে শেষ করতে পারবো ।

তিনি আরো জানান, এই বছর বান্দরবান জেলায় মোট ২৭ টি মন্ডবে এই পূজা অনুষ্ঠিত হবে । এই পূজাকে সুষ্টভাবে সম্পন্ন করতে আমরা ইতিমধ্যে সকল জেলা উপজেলা কমিটি সকল প্রশাসনিক কর্মকর্তাদের সাথে মিটিং করেছি যাতে পূজাকে কেন্দ্র কোন প্রকার অপ্রিতিকর ঘটনা না ঘটে । পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে ৪ অক্টোবর শুক্রবার দেবীর মুখোউন্মোচন করবেন।

বান্দরবান পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, জাতিধর্ম ও বর্ণ নির্বিশেষে এই পূজা আসে সকলের মাঝে এক আনন্দ বার্তা নিয়ে। আর এই আনন্দ যাতে সবাই অতন্ত সফল ও সুন্দরভাবে নির্বিগ্নে পালন করতে পারে তার জন্য বান্দরবান পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা সব সময় থাকবে। ইতি মধ্য পূজা মন্ডবকে গিরে বান্দরবান জেলা পুলিশের পক্ষ থেকে সর্বোচ্ছ নিরাপত্তার ব্যাবস্থা নেওয়া হয়েছে । পূজা যাতে সুন্দর ভাবে সবাই পালন করতে পারে তার জন্য বান্দরবানে পোশাকধারী পুলিশের পাশা পাশি গোয়েন্দসংস্থা ,সাদা পোশাকধারী পুলিশ ও ট্রাফিক বিভাগ সদা কাজ করে যাবে ।এছাড়াও পূজাকে কেন্দ্র করে মন্ডবে সিসি ক্যামরা বসানোর পরার্মশ প্রদান করেন পুজা উদ্যাপন কমিটিকে যাতে পূজায় কোনরুপ বিগ্নতা না ঘটে। আর এই পূর্জাকে কেন্দ্র করে পুলিশের সকল টিম আলাদা আলাদা ভাবে প্রতিটা স্থরে কাজ করবে নিরাপত্তা বিধানের জন্য যাতে এই আনন্দ পরির্পূন্ন হয় ।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology