রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬শ পরিবারকে শক্তি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধ্বসে শিশুসহ একই পরিবারের আহত ৪ বাান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ নিরোধকল্পে বিষয়ে ওরিয়েন্টেশন করল গ্রীনহিল দি মারমা কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খাগড়াছড়ি মানিকছড়িতে মাশরুম চাষে সফল ইঞ্জিনিয়ার সানি মারমা বান্দরবান রাজার মাঠে শুরু হতে যাচ্ছে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলন: সভাপতি মংপু ও সাঃ সম্পাদক নাছির পাহাড়ে কি নাম ধরে তারা আসছে সেটা আমাদের কাছে প্রাধান্য পাচ্ছে না- স্বরাষ্ট্রমন্ত্রী রাঙ্গামাটি শহরে হঠাৎ দেখা মিলল ‘দাগি-বসন্ত’ পাখি বান্দরবান রাজার মাঠ সংলগ্ন পুকুর থেকে যুবকের লাশ উদ্ধার
বান্দরবানে সেবা সপ্তাহ উপলক্ষে অ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

বান্দরবানে সেবা সপ্তাহ উপলক্ষে অ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

রিমন পালিত : স্টাফ রিপোর্টারঃ
“পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি,, কৈশোরকালীন মাতৃত্ব রোধ দুর করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান পরিবার পরিকল্পনা কল্যাণ সেবা সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। আজ ২৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্র কার্যালয়ে জেলা পরিবার পরিকল্পনার আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।
বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাক্তার ডাক্তার অংচালু  এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক এমরান হোসেন চৌধুরী, জেলা কনসালটেন্ট ডাক্তার মোহাম্মদ নুরুসাফা চৌধুরী,  জাতিসংঘ জনসংখ্যা তহবিলের বান্দরবান জেলা কর্মকর্তা ধনরঞ্জয় ত্রিপুরা, সহ উপজেলার কর্মকর্তা ও  বেসরকারী সংস্থান প্রতিনিধীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথিউপ-পরিচালক ডাক্তার অংচালু বলেন- স্বাস্থ্য সেবা মানুষের মৌলিক অধিকার । সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা অর্জনের মাধ্যমে  এ অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব। তাই বান্দরবানের মত পাহাড়ি অঞ্চলে সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য এই এডভোকেসী সভা ও প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে।
আরও বলেন কৈশোরকালীন সময়ে  মাতৃমৃত্যুর হার কমাতে পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে , তা বান্দরবান পাহাড়ী অঞ্চলে সকল মানুষের কাছে স্বাস্থ্যকর্মীরা পৌঁছে দিচ্ছে। আশা করছে বান্দরবানের সকল মানুষকে এই স্বাস্থ্য সেবার আওতায় এনে কৈশোরকালীন সময়ে মাতৃমৃত্যু রোধ বন্ধ করে মাতৃমৃত্যুর হার অনেকাংশ কমাতে পারবে এজন্য তিনি সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।
বান্দরবানের সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করণের লক্ষ্যে বান্দরবানে স্বাস্থ্য বিভাগ মনে প্রাণে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বর্তমান সরকার বান্দরবানের মতো পাহাড়ি অঞ্চলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে যার সফলতা মানুষ বর্তমানে ভোগ করছে এবং প্রান্তিক পর্যায়ে সকলকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য প্রতিটা গ্রামে গ্রামে এবং প্রতিটা জেলা শহরের বিভিন্ন এলাকায় কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে।
আর তারই ধারাবাহিকতায় আগামী ৭ডিসেম্বর থেকে ১২ডিসেম্বর মধ্যে বান্দরবান পার্বত্য জেলায় সেবা সপ্তাহ পালন করা হবে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology