মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নাইক্ষ্যংছড়িতে খালের পানি শুকিয়ে এখন ধান চাষ হচ্ছে নাইক্ষ্যংছড়িতে বন্য হাতির আক্রমণে এক কৃষকের মৃত্যু র‌্যাবের অভিযানে দুই জঙ্গি গ্রেপ্তারের ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় মামলা নাইক্ষ্যংছড়ি বাজারে মোবাইল কোর্ট পরিচালনায় ২জনকে জরিমানা! পলিথিন জব্দ থানচিতে গণসংবর্ধনা পেল সংনং ম্রো রোহিঙ্গা ক্যাম্প থেকে সামরিক শাখার প্রধান রনবীর ও বোমা বিশেষজ্ঞ বাশারকে অস্ত্রসহ আটক লামা-চকরিয়া সড়কের ইয়াংছা এলাকায় বন্ধ হচ্ছে না মোটর সাইকেল ছিনতাই  বাইশারী ইউনিয়ন যুবদলের দ্বি -বার্ষিক সম্মেলনে নুর মোহাম্মদ সভাপতি, সাধারণ সম্পাদক কলিম বিভাগীয় কারাতে প্রতিযোগীতা শুরু হলো বান্দরবানে  লামা ফাইতং এ ৫শ জন হতদরিদ্র মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা পেল
বান্দরবানে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস

বান্দরবানে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস

নিজস্ব প্রতিবেদকঃ
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বান্দরবানে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস।

পরিবেশ বির্পযয় বিভিন্ন কারণ রয়েছে তার মধ্যে একটি হচ্ছে প্লাস্টিক দূষণ। আমাদের আশেপাশে ছড়িয়ে রয়েছে প্লাস্টিকের বিভিন্ন জিনিসপত্র। এর প্রভাব পরছে পরিবেশের উপর।

আজ মঙ্গলবার ৫মে সকাল ৯ ঘটিকার সময় বান্দরবান জেলা প্রশাসকের প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের হয়ে, শহরে প্রধান,প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি আয়োজন করেছে, বান্দরবান জেলা প্রশাসন ও বন বিভাগ বান্দরবান পার্বত্য জেলা।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, সভাপতিত্ব করেন, শফিউল আলম অতিরিক্তি জেলা প্রশাসক, সার্বিক।

সভায় বক্তারা বলেন, আসুন আমরা প্লাস্টিক দূষণ বন্ধ করি। দেশ এগিয়ে যাচ্ছে তার সাথে পাল্লাদিয়ে যাচ্ছে ওয়ান টাইম প্লাস্টিকের জিনিস।  আমাদের চারপাশে ছরিয়ে রয়েছে প্লাস্টিকের ব্যাগ ও প্লাস্টিকের জিনিস প্রত্র। ছড়িয়ে ছিটিয়ে না ফেলে একজায়গা প্লাস্টিকের জিনিসগুলো পুড়িয়ে ফেললে কিছুতা রোধ করা যাবে বলে মনে করেন বক্তারা।

আলোচনা সভায় জেলা প্রশাসক মো:আসলাম হোসেন বলেন, বাংলাদেশের মানুষ দৈনিক প্রায় দের কোটি প্লাস্টিক ব্যাগ ব্যবহার করে। ব্যবহার পর এই ব্যাগগুলো ফেলে দিচ্ছে ইচ্ছে মতো । অতিরিক্ত ব্যবহারের কারনে পরিবেশের উপর প্রভাব পরছে। প্লাস্টিকের পরিবর্তে পাটের জিনিস ব্যবহার করার অনুরোধ জানান।

শেষে বলেন, শিক্ষিত হার বাড়লে হবে না তার সাথে সচেতনতা ও বাড়তে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজামান , বান্দরবান বন বিভাগের কর্মকর্তা মো: আনোয়ার হাসান, বন বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং এনজিও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology