সোমবার, ১৪ Jun ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত

বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত

রিমন পালিত,ষ্টাফ রির্পোটারঃ
বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে । আজ ১ লা ডিসেম্বর শনিবার সকালে দিবসটি উপলক্ষে বান্দরবান স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সিভিল জেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

সিভিল সার্জন ডা: অং শৈ প্রæ মারমা সভাপতিত্বে বিশ্ব এইডস দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্ল । এই সময় আরো অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, সিনিয়র সাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাসুই চিং মারমা সহ আরো অনেকে ।

অতিথিরা বলেন, নিজের মধ্য সচেতনতা বৃদ্ধি করতে হবে আগে, কারন প্রত্যেক কাজে তখনই সমৃদ্ধি বৃদ্ধি পায় যখন কোন ব্যাক্তি নিজে সচেতন হয় । আমরা নিজেরা এই এইডস সর্ম্পকে সচেতন হলে অন্যকে এই বিষয়ে সচেতন করা যাবে । সামন্য একটা ভুলের জন্য ধ্বংস হয় একটি পরিবার নেমে আসে অন্ধকারের কালো ছায়া । অবৈধ যৌন মিলনের কারনে সৃষ্টি হচ্ছে মরন ব্যাধি এইডস , প্রতি বছরই যার কারনে মারা যাচ্ছে অনেক মানুষ । তাই সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি করে বাংলাদেশকে এইডস মুক্ত করার আহব্বান জানানো হয় ।

জেলা পরিষদে চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, বিশ্ব এইডস দিবসের তাৎপর্যগুলো তুলে ধরেন এবং সকলকে মরন ব্যাধি এইডস থেকে দুরে থাকার জন্য সচেতন মূলক নানা পরার্মশ প্রদান করেন । বান্দরবান পর্যটন নগরি হিসেবে পরিচিতি লাভ করেছে। তাই প্রতি বছর লাখো দেশি বিদেশি পর্যটক বান্দরবানে সমাগম হওয়ার ফলে এইচআইভি এইডস হওয়ার ঝুকি অত্যন্ত বেশি । নিজে সচেতন হোন অন্যকে সচেতন হওয়ার পরার্মশ প্রদান করেন, তার সাথে বান্দরবানে সাস্থ্য বিভাগকে প্রয়োজনীয় এইডস বিষয়ে পরামর্শ এবং সহযোগীতার ব্যবস্থা নেয়ার তাগিদ দেন।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology