সোমবার, ১৪ Jun ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন

বান্দরবানে মহাপঞ্চমীর মধ্য দিয়ে ২৭টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু:

বান্দরবানে মহাপঞ্চমীর মধ্য দিয়ে ২৭টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু:

রিমন পালিত,ষ্টাফ রির্পোটারঃ
বান্দরবানে মহাপঞ্চমীর মধ্য দিয়ে ২৭টি পূজা মন্ডপে শরদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। রবিবার সন্ধ্যায় মা দেবী দুর্গার বোধন আর পঞ্চমী পূজার মধ্য দিয়ে সারাদেশব্যাপী শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসবের , আর এই উৎসবকে ঘিরে সারাদেশের মত পার্বত্য জেলা বান্দরবানে ও বইছে আনন্দের বন্যা।

মা দেবী দুর্গার বোধন আর পঞ্চমী পূজার মধ্য দিয়ে গত রাত থেকে শুরু হল শারদীয় দুর্গোৎসবের। প্রতিটি মন্দিরে মন্দিরে মাকে জাগ্রত করার প্রার্থনা আর পঞ্চমী পূজার মধ্য দিয়ে শুরু হয় দুর্গার পূজার । নানা রং এ নতুন সাজে আর বাহারী পোষাকে দেবী দূর্গাকে সাজিয়েছে ভক্তরা।

পৌরাণিক শাস্ত্র মতে, দেবকুলে মাঘ থেকে আষাঢ় এ ছয়মাস উত্তরায়ন দিন, আর শ্রাবণ থেকে পৌষ-এ ছয়মাস দক্ষিণায়ন রাত। রাবণ বধের জন্য আশ্বিন মাসে দুর্গা পূজা করেছিলেন রামচন্দ্র। অকালে বোধন তাই শারদীয় দুর্গাপূজা। এবার নৌকায় আসছেন দেবী দুর্গা, আর ফিরে যাবেন ঘোড়ায়।

আজ মহাষষ্ঠী, ১৬ অক্টোবর মহাসপ্তমী, ১৭ অক্টোবর মহাষ্টমী ও কুমারী পুজো, ১৮ অক্টোবর মহানবমী এবং ১৯ অক্টোবর বিজয়া দশমী ও প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের পাঁচ দিনব্যাপী এই দুর্গোৎসব।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology