বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৫৭ পূর্বাহ্ন

বান্দরবানে শঙ্খ নদীতে পানি বাড়তে শুরু করেছে! পাহাড় ধ্বসে সম্ভাবনা

বান্দরবানে শঙ্খ নদীতে পানি বাড়তে শুরু করেছে! পাহাড় ধ্বসে সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদকঃ
শনিবার থেকে টানা দুই দিন বৃষ্টিতে পাহাড়ি ঢলে বান্দরবান শঙ্খ নদীতে পানি বাড়তে শুরু করেছে। সেই সাথে বান্দরবান শহরে নিম্নাঞ্চল এলাকাগুলো পানিতে তলিয়ে যাওয়া সম্ভাবনা রয়েছে। তার সাথে পাহাড়ে পাদদেশে বসবাসরত পরিবারগুলো বসবাসের ঝুকি বাড়ছে, যে কোন সময় পাহাড় ধ্বস হতে পারে। স্থানীয় প্রশাসন পাহাড়ে পাদদেশে বসবাস কারিদেরকে নিরাপদ স্থানে সরিয়ে যেতে  সর্তকতা জারি করা হয়েছে।

জাতীয় ডেস্ক সূত্রে, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। একইসঙ্গে অতি ভারী বর্ষণের ফলে চট্টগ্রামের পাহাড়ি এলাকায়  ভূমি ধ্বসের আশঙ্কা রয়েছে বলে সতর্কবাণী দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল শনিবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে বিভাগের কোথোওভারী (৪৪-৮৮মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটার) বর্ষণ হতে পারে সেই সাথে ঢাকা,সিলেট,খুলনা,চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায় এবং ময়মনসিংহ,রাজশাহী,রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে বাংলাদেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের বা ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে আবহওয়া পূর্বাভাসে বলা হয়।

আগামী শনিবার থেকে সোমবার পর্যন্ত তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। বৃষ্টির ফলে দেশজুরে দিন ও রাতের তাপমাত্রা হ্রাস পাওয়া সম্ভাবনা রয়েছে।

ভালো লাগলে সংবাদটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Bandarban Pratidin.com
Design & Developed BY CHT Technology